Advertisement
Advertisement
Bolpur

জেলবন্দি অনুব্রত, কমল বুথের লিড, বীরভূম জিতলেও চিন্তার ভাঁজ ঘাসফুল শিবিরে

অনুব্রত মণ্ডল ও চন্দ্রনাথ সিংহ-সহ বোলপুর পুরসভার জনপ্রতিনিধিদের নিজের বুথ ও ওয়ার্ডে পিছিয়ে তৃণমূল।

2024 Lok Sabha Election: TMC trails in many wards at Bolpur, place of Anubrata Mondal
Published by: Sucheta Sengupta
  • Posted:June 5, 2024 9:11 pm
  • Updated:June 5, 2024 9:15 pm

দেব গোস্বামী, বোলপুর: চব্বিশের লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) দর্প চূর্ণ হয়েছে বিজেপির। সবুজ ঝড়ে কার্যত সাফ হয়ে গিয়েছে বোলপুর ও বীরভূম লোকসভা কেন্দ্রের গেরুয়া শিবির। এমন একচ্ছত্র বিজয়ের মাঝেও ঘাসফুল শিবিরে কাঁটা বোলপুর পুরসভার ফলাফল। জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ও রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ-সহ বোলপুর পুরসভার জনপ্রতিনিধিদের নিজের বুথ ও ওয়ার্ডের ফলাফলে এগিয়ে রয়েছে বিজেপি। তৃণমূলের জেলা সভাপতি তথা দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলের নিজের বুথেই পিছিয়ে শাসকদল! শুধু তাই নয়, বোলপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ নিজের বুথের ফলাফলও বেশ বিব্রত করেছে তৃণমূল শিবিরকে।

বোলপুর (Bolpur) পুরসভার একাধিক ওয়ার্ডের বুথেও হেরেছে তৃণমূল কংগ্রেস। এই নিয়ে ইতিমধ্যেই নানা মহলে নানা জল্পনা শুরু হয়েছে। শাসকদলের অন্তরেও এই নিয়ে কাটাছেঁড়া বিশ্লেষণ চলছে। এ যেন বিপুল ব্যবধানে জয় উচ্ছ্বাসের আলোর মাঝেও নিষ্প্রদীপ বোলপুর পুরসভার ফলাফলের চিত্র। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, বোলপুর পুরসভার ২২ নম্বর অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) ওয়ার্ডে ভাগবত প্রাথমিক স্কুল ও কালিকাপুর প্রাথমিক স্কুলের ছয়টি বুথে বিজেপি (BJP) পেয়েছে ৩,৩২৯টি ভোট।

Advertisement

[আরও পড়ুন: ‘বিশ্বস্ত বন্ধু হয়ে ভারতের পাশে থাকবে বাংলাদেশ’, মোদিকে অভিনন্দন হাসিনার]

অন্যদিকে তৃণমূল (TMC) পেয়েছে ১,৫৭৮টি ভোট। ব্যবধান ১৭৫১টি ভোট। একইভাবে মন্ত্রী চন্দ্রনাথ সিংহের ওয়ার্ড কুঞ্জবিহারী প্রাথমিক স্কুল ও বোলপুর নিচুপট্টি হাইস্কুলে বিজেপির কাছে ৭ ভোটের ব্যবধানে হরেছেন। অন্যদিকে বোলপুর পুরসভার ২২টি ওয়ার্ডের মধ্যে ১৬ টি ওয়ার্ডে বিজেপি ভোট ব্যবধানে জয়লাভ করেছে। ৬ টি ওয়ার্ডে এগিয়ে শাসক দল তৃণমূল। তবে উল্লেখযোগ্য ভাবে ৪ নম্বর ওয়ার্ড ৪৭৩ ভোট, ১১ নম্বর ওয়ার্ড ৪৭৭টি ভোট, ১৪ নম্বর ওয়ার্ডে ৯২৫টি ভোট, আসন নম্বর ওয়ার্ডে ৪৩৯ ভোটে পরাজিত হয়েছে তৃণমূল কংগ্রেস।

Advertisement

[আরও পড়ুন: ‘অপরাজিত’ সায়নীকে শুভেচ্ছা ‘বাম’ অনীক দত্তর, তৃণমূলের ‘বাজিগর’কে চুম্বন স্বস্তিকার]

এ প্রসঙ্গে তৃণমূলের শহর সভাপতি সুকান্ত হাজরা বলেন, “গত বিধানসভা নিরিখে আমরা এগিয়ে। তবে বেশ কিছু ওয়ার্ডে পরাজিত হওয়ার কারণ নিয়ে বিশ্লেষণ শুরু হয়েছে।” মন্ত্রী চন্দ্রনাথ সিংহ বলেন, “বিপুল জয় লাভের পরও বোলপুর শহরে বেশ কিছু ওয়ার্ডে পরাজয় নিয়ে পর্যালোচনা শুরু হয়েছে। আগামী দিনে দলীয় কর্মী-সমর্থকদের নিয়েই বিশ্লেষণ করে দেখা হবে এবং খতিয়ে দেখা হবে কেন এমন হল।” তবে মন্ত্রী চন্দ্রনাথ সিংহ ও অনুব্রত মণ্ডলের ওয়ার্ডে তৃণমূলের হার নিয়ে জল্পনা ছড়িয়েছে সর্বত্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ