Advertisement
Advertisement
2024 Lok Sabha Polls

রায়গঞ্জের IG পদ থেকে ইস্তফা, খাকি উর্দি ছেড়ে লোকসভার লড়াইয়ে আইপিএস?

সূত্রের খবর, বৃহস্পতিবার তিনি ইস্তফা দিয়েছিলেন। শনিবার তা গৃহীত হয়েছে। কোন আসন থেকে লড়বেন এই আইপিএস? শুরু জোরদার জল্পনা।

2024 Lok Sabha Polls: IG Raiganj resigns from the post and likely to contest as TMC candidate
Published by: Sucheta Sengupta
  • Posted:March 9, 2024 6:59 pm
  • Updated:March 9, 2024 7:29 pm

রাজা দাস, বালুরঘাট: পুলিশ থেকে রাজনীতির ময়দানে পা রাখা নতুন নয়। নির্বাচনে লডা়ই করে জনপ্রতিনিধি হয়ে নতুন কেরিয়ার শুরু করেছেন, এমন অনেক নজিরই আছে। এবারের  লোকসভা ভোটে (2024 Lok Sabha Polls)সম্ভবত তেমনই চমক হতে চলেছেন এক আইপিএস অফিসার। তাঁর নাম প্রসূন বন্দ্যোপাধ্য়ায়। রায়গঞ্জ রেঞ্জের আইজি (IG, North Bengal)পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন। জানা যাচ্ছে, বৃহস্পতিবার তিনি ইস্তফা দিয়েছিলেন। শনিবার তা গৃহীত হয়েছে। অবসরের আগেই আইজির এই সিদ্ধান্ত ঘিরেই উসকে উঠল জল্পনা। রায়গঞ্জ বা বালুরঘাট (Balurghat) আসন থেকে তিনি তৃণমূলের (TMC) প্রার্থী হতে চলেছেন।

শুধু দুঁদে পুলিশ অফিসারই নন, নাট্য জগতের সঙ্গেও নিবিড় সম্পর্ক প্রসূন বন্দ্যোপাধ্যায়ের। বালুরঘাটে তাঁর নিজস্ব নাট্যদল আছে। সেখানে তিনি নিজে অভিনয় (Acting) করেন, পরিচালনা করেন। এছাড়া জেলার বিভিন্ন নাট্যদলের সঙ্গে তিনি জড়িত। টেলি ধারাবাহিকে ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়। তার মধ্যে শ্রুতি দাস, দিব্যজ্যোতি দত্ত, রাহুল বন্দ্যোপাধ্যায় অভিনীত ‘দেশের মাটি’ ধারাবাহিকে পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় দর্শকদের নজর কেড়েছিল। 

Advertisement

[আরও পড়ুন: পাকিস্তানের নয়া প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, নওয়াজের দলকে সমর্থনের ‘পুরস্কার’?]

দু দফায় দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপারের (SP) দায়িত্ব সামলান প্রসূন বন্দ্যোপাধ্যায়। আর কলকাতার বাসিন্দা হয়েও কর্মসূত্রেই তাঁর সঙ্গে বালুরঘাটের এমন নিবিড় সম্পর্ক গড়ে উঠেছে। মুখ্যমন্ত্রীরও আস্থাভাজন। এর আগে মুখ্যমন্ত্রীর দক্ষিণ দিনাজপুর সফরের সময় আইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একান্ত বৈঠক হয়। তার পরই জল্পনা উসকে উঠেছিল। কিন্তু বৃহস্পতিবার তিনি পদত্যাগ (Resign) করায় তাঁর প্রার্থী হওয়ার গুঞ্জন আরও বেড়ে গেল।  

Advertisement

[আরও পড়ুন: নিজ্জর খুনে অভিযুক্ত ভারত! হত্যাকাণ্ডের ভিডিও প্রকাশ কানাডার]

এর আগে ২০২১ সালের বিধানসভা ভোটে আইপিএস অফিসার হুমায়ুন কবীরকে প্রার্থী করেছিল তৃণমূল। ভরতপুর আসন থেকে  জিতে তিনি এখন বিধায়ক। অন্যদিকে, দুঁদে আইপিএস অফিসার ভারতী ঘোষকে ভোট ময়দানে নামিয়েছিল গেরুয়া শিবির। কিন্তু উনিশের ভোটে ঘাটাল কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী দেবের বিরুদ্ধে তিনি কার্যত উড়ে যান তিনি। তার পরও অবশ্য পিছু না হঠে সক্রিয়ভাবে বিজেপির মহিলা মোর্চার সদস্য।এবার প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রার্থী হলে তা প্রতিপক্ষের বিরুদ্ধে যথেষ্ট শক্তিশালী হবে বলেই মত ওয়াকিবহাল মহলের একাংশের।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ