BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একদিনে রাজ্যে করোনামুক্ত ২ হাজারেরও বেশি মানুষ, কমল সংক্রমিতের সংখ্যাও

Published by: Sayani Sen |    Posted: July 27, 2020 8:14 pm|    Updated: July 27, 2020 8:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঠিন পরিস্থিতিতে কিছুটা হলেও স্বস্তি। রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য নিম্নমুখী করোনা (Coronavirus) গ্রাফ। একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১১২ জন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। বাংলায় সুস্থতার হারও যথেষ্ট আশাব্যঞ্জক। কোভিডকে হারিয়ে একদিনে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৬৬ জন। 

দেশে করোনা সংক্রমণ রাশ টানতে লকডাউন জারি করা হয়েছিল। তবে তার জোরাল প্রভাব পড়েছিল অর্থনীতিতে। তাই আনলক পর্বের মাধ্যমে ফের স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে দেশ। এই পরিস্থিতিতে করোনা গ্রাফ যে উর্ধ্বমুখী হতে পারে, তা আগেই আঁচ করেছিলেন বিশেষজ্ঞরা। তাই বিশেষ সতর্কতা অবলম্বনের পরামর্শও দিয়েছিলেন তাঁরা। তবে তা সত্ত্বেও করোনার বাড়বাড়ন্তে রাশ টানা সম্ভব হচ্ছিল না। বর্তমানে বাংলায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলেও দিনকয়েক আগেই জানিয়েছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী সপ্তাহে দু’দিন করে লকডাউনের সিদ্ধান্তও নিয়েছে রাজ্য সরকার। তবে তারপরেও করোনা গ্রাফ ছিল উর্ধ্বমুখীই। সোমবারের পরিসংখ্যান কিছুটা হলেও  স্বস্তি জোগাচ্ছে।

[আরও পড়ুন: প্রাথমিকের ক্লাস নিচ্ছেন ডেন্টিস্ট, কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্টরা, বাঁকুড়ায় বিপ্লব!]

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সোমবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ১১২ জন। তার ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬০ হাজার ৮৩০ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩৯ জনের। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৪১১ জন। তবে আশা জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। বর্তমানে বাংলায় সুস্থতার হার ৬৫.৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৬৬ জন। মোট সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৩৯ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫ জনের। তার মধ্যে ৭.৪০ শতাংশ রোগীর রিপোর্ট এসেছে পজিটিভ। এদিকে, সোমবারই উচ্চ ক্ষমতাসম্পন্ন তিনটি ল্যাবরেটরির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতার ওই ল্যাবরেটরির মাধ্যমে আরও বেশি সংখ্যক মানুষের করোনা পরীক্ষা করা সম্ভব হবে বলেই আশা করা হচ্ছে।

[আরও পড়ুন: অ্যাম্বুল্যান্সে তোলার সময় পড়ে গিয়ে রোগী মৃত্যুর তদন্তে কমিটি গঠন বনগাঁ হাসপাতাল কর্তৃপক্ষের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement