BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আবহে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক কোভিডগ্রাফ, একদিনে আক্রান্ত দু’শোর বেশি

Published by: Paramita Paul |    Posted: March 3, 2021 8:36 pm|    Updated: March 3, 2021 8:45 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আবহে জোরদার চলছে রাজনৈতিক প্রচার। পাল্লা দিয়ে ক্রমশ স্বাভাবিক ছন্দে ফিরছে রাজ্য। এই পরিস্থিতিতে কোভিডবিধি মানতে অনীহা আমজনতার। স্বাভাবিকভাবেই তার ফলস্বরূপ এ রাজ্যে ফের ঊর্ধ্বমুখী কোভিডগ্রাফ। এক ধাক্কায় অনেকটা বেড়েছে রাজ্যের দৈনিক কোভিড (Corona Virus) সংক্রমণ। রয়েছে মৃত্যুর খবরও। 

স্বাস্থ্যদপ্তরের বুধবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ২২৫ জন। ফলে এদিন এ রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৫ হাজার ৭১২ জন। যদিও তাঁদের মধ্যে অধিকাংশ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। 

[আরও পড়ুন : অভিষেকের দায়ের করা মানহানির মামলায় স্থগিতাদেশ হাই কোর্টের,আপাতত স্বস্তিতে শুভেন্দু

স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় সর্বাধিক করোনা আক্রান্তের হদিশ মিলেছে সেই কলকাতায়। একদিনে মহানগরে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৭৩ জন। দৈনিক সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। একদিনে এই জেলায় আক্রান্ত হয়েছেন ৫৭ জন। তবে উত্তরের কোচবিহার, কালিম্পং ও দক্ষিণ দিনাজপুরে করোনা আক্রান্তের হদিশ মেলেনি। স্বাস্থ্যদপ্তরের চিন্তা বাড়িয়েছে ঝাড়গ্রাম। কারণ বেশ কয়েকদিন পর এই জেলায় করোনা আক্রান্তের হদিশ মিলল।

ঊর্ধ্বমুখী কোভিডগ্রাফের মাঝেই স্বস্তি বাড়াচ্ছে এই রাজ্যের সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনামুক্ত হয়েছেন ২৩১ জন। ফলে বাংলায় মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৬২ হাজার ১৯৫ জন। প্রতিদিনই কমছে চিকিৎসাধীন কোভিড আক্রান্তের সংখ্যা। বুধবার সন্ধে পর্যন্ত বাংলার মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২৪৫ জন।

সোমবার কোভিডে মৃত্যুহীন ছিল বাংলা। কিন্তু ২৪ ঘণ্টায় কাটতেই সেই স্বস্তি উধাও হয়। মঙ্গলবারের পর বুধবারও এ রাজ্যে ২ জনের মৃত্যু হয়েছে বাংলায়। তাঁরা উত্তর ২৪ পরগনা ও দার্জিলিংয়ের বাসিন্দা। কলকাতায় মৃত্যুর খবর নেই।

[আরও পড়ুন : Exclusive: নামেই দত্তক গ্রাম, ৬ বছরে উন্নতির মুখই দেখেনি বিজেপি সাংসদের হাতিঘিষা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement