২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বির্সজনের মেলায় ফুচকা খেয়ে গুরুতর অসুস্থ কমপক্ষে ২৫ জন, ভরতি হাসপাতালে

Published by: Tiyasha Sarkar |    Posted: October 17, 2021 4:44 pm|    Updated: October 17, 2021 4:44 pm

25 People of South Dinajpur fallen sick after having fuchka | Sangbad Pratidin

রাজা দাস, বালুরঘাট: দুর্গাপুজোর (Durga Puja 2021) বিসর্জনের মেলায় গিয়ে ফুচকা খেয়ে অসুস্থ বহু। হাসপাতালে ভরতি কমপক্ষে ২৫ জন। ঘটনাটিকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরের কল্যাণীতে। জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে।

দুর্গাপুজোর পর একাদশীতে প্রতিবছর মেলা বসে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার মহাবারি গ্রাম পঞ্চায়েতের কল্যাণীতে। এবছরও তার অন্যথা হয়নি। সেখানে জমায়েত করেছিলেন গ্রামের বাসিন্দা। ওই মেলায় একজন মাত্র ফুচকা বিক্রেতা বসেছিলেন। স্বাভাবিকভাবেই গ্রামের প্রায় সকলেই তাঁর দোকান থেকে ফুচকা খান। এ পর্যন্ত ঠিক ছিল সবটাই।

[আরও পড়ুন: খড়দহে প্রয়াত কাজল সিনহার বাড়িতে BJP প্রার্থী, আশীর্বাদ করে বিতর্কে বিধায়কপত্নী]

বাড়ি ফেরার পর মাঝরাত থেকে একে একে অসুস্থ হয়ে পড়েন গ্রামের বাসিন্দারা। শুরু হয় পেট ব্যথা, বমি ও পায়খানা। একে একে অসুস্থদের ভরতি করা হয় বংশীহারি রসিদপুর গ্রামীণ হাসপাতালে। এই মুহূর্তে ২৫ জন ভরতি রয়েছেন সেখানে। তাঁদের মধ্যে চারজন শিশু। অসুস্থরা বংশীহারীর মুরাদপুর, ইলাসপুর, গোবিন্দপুর, কুষকারি, নিখরিপারা, সহাপুকুর গ্রামের বাসিন্দা। অসুস্থরা জানিয়েছেন, তাঁরা প্রত্যেকেই ফুচকা খেয়েছিলেন।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ফুচকার কোনও সমস্যার কারণেই এই ঘটনা। এ বিষয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক পুলকেশ সাহা বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রত্যেকের সুচিকিৎসা চলছে। এলাকায় মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।”

[আরও পড়ুন: মদের আসরে বচসা, শ্বাসরোধের পর জলে ডুবিয়ে দুই শ্যালককে ‘খুন’, গ্রেপ্তার বাড়ির জামাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে