BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে একদিনে সংক্রমিতের সংখ্যা ছাড়াল ২৭০০, মৃত্যুর নিরিখেও ভাঙল অতীত রেকর্ড

Published by: Tiyasha Sarkar |    Posted: August 2, 2020 8:21 pm|    Updated: August 2, 2020 8:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ফের রেকর্ড সংক্রমণ রাজ্যে। একদিনে করোনা (Corona Virus) আক্রান্ত প্রায় ২৭৫০ জন। একই ভাবে অতীতের সমস্ত রেকর্ড ভেঙেছে মৃতের সংখ্যাও। একদিনে মৃত্যু হয়েছে ৪৯ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। স্বাস্থ্যদপ্তরের এই পরিসংখ্যানে ঘুম উড়েছে রাজ্যবাসীর। 

লকডাউন, সামাজিক দূরত্ব পালন, মাস্ক-স্যানিটজার কোনও কিছুতেই যেন বাগে আসছে না মারণ ভাইরাস। ক্রমশ দাপট বাড়িয়েই চলেছে অদৃশ্য জীবাণু। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ২,৭৩৯ জন। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। যার জেরে বাংলায় মোট সংক্রমিতের সংখ্যা পেরল ৭৫ হাজারের গণ্ডি। এদিনের নতুন আক্রান্তদের মধ্যে ৭০৯ জনই কলকাতার। একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যও। একদিনে মৃত্যু হয়েছে ৪৯ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৬৭৮। এই একদিনে সুস্থ হয়েছেন ২,২১৩ জন। সুস্থতার হার প্রায় ৭০ শতাংশ। এখনও পর্যন্ত এরাজ্যে মোট ৫২, ৭৩০ জন করোনা জয় করে ঘরে ফিরেছেন।  এই একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ২১, ০৭২ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯,৩৪,৫৩৭ জনের। 

[আরও পড়ুন: প্রফুল্লচন্দ্র রায়ের জন্মদিনে শ্রদ্ধা, বাজারে এল বেঙ্গল কেমিক্যালসের তৈরি স্যানিটাইজার]

পরিসংখ্যান বলছে, এদিনের আক্রান্ত ২৭৩৯ জনের মধ্যে ৭০৯ জনই তিলোত্তমার। অতএব সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানেই কলকাতা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানে নতুন করে আক্রান্ত ৫৮৬ জন। তৃতীয় স্থানে হাওড়া। সেখানে নতুন সংক্রমিতের সংখ্যা ২৪৫। সংক্রমণ হু হু করে বাড়ছে উত্তরবঙ্গেও। এদিনের পরিসংখ্যান অনুযায়ী সংক্রমিতের সংখ্যার নিরিখে চতুর্থে দার্জিলিং। সেখানে আক্রান্তের সংখ্যা ১৫০। পঞ্চমে দক্ষিণ ২৪ পরগনা। আক্রান্তের সংখ্যা ১৪৭। ষষ্ঠস্থানে কোচবিহার, গত ২৪ ঘণ্টায়  সেখানকার ১৪৪ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। ফলে গোটা বাংলাতেই জারি আতঙ্ক। কতদিনে দাপট কমবে মারণ ভাইরাসের? সেই অপেক্ষাতেই প্রত্যেকে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত শাহের সঙ্গে দিল্লিতে বৈঠক, কোয়ারেন্টাইনে বাবুল-নিশীথ-সৌমিত্র-জগন্নাথ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement