BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ফের তিন হাজার ছুঁইছুঁই, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা

Published by: Tiyasha Sarkar |    Posted: August 7, 2020 9:30 pm|    Updated: August 7, 2020 9:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  করোনাকে (Corona Virus) যেন কিছুতেই বাগে আনা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় ফের বাংলার ২৯০০-এর বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। প্রাণ গিয়েছে ৫২ জনের। ভাইরাসের এই ঊর্ধ্বমুখী গ্রাফই ঘুম উড়িয়েছে রাজ্যবাসীর। যদিও সামান্য হলেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী , এই একদিনে সুস্থ হয়েছেন ২,০৩৭ জন। সুস্থতার হার ৭০.৩৩ শতাংশ।  

[আরও পড়ুন: নিজের টাকায় স্কুল গড়েছিলেন, আন্তর্জাতিক সম্মানে ভূষিত ‘শবর পিতা’ কলকাতা পুলিশের কনস্টেবল]

করোনাকে জব্দ করতে সপ্তাহে দু’দিন করে কমপ্লিট লকডাউন পালন করা হচ্ছে রাজ্যে। কিন্তু তাতেও সংক্রমণে লাগাম পরানো  যাচ্ছে না। বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২,৯১২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের দোরগোড়ায়। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৯৫৪। তবে এই একদিনে সুস্থ হয়েছেন ২ হাজারের বেশি মানুষ। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৩ হাজারের বেশি আক্রান্ত। বেড়েছে নমুনা পরীক্ষার সংখ্যাও। গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ২৫, ২৫৮ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১০, ৫৪, ৫০৯ জনের।

রাজ্যের পাশাপাশি কলকাতার সংক্রমণের গ্রাফ উদ্বেগ কয়েকগুণ বাড়িয়েছে তিলোত্তমার বাসিন্দাদের। কারণ, দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে উঠে এসেছে কলকাতা। পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭৫ জন। ফলে কলকাতার মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২৬ হাজারের গণ্ডি। ফের দ্বিতীয়স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানকার নতুন আক্রান্তের সংখ্যা ৫৭৩। তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানকার ২৩৯ জনের শরীরে থাবা বসিয়েছে করোনার জীবাণু। হাওড়ায় নতুন করে সংক্রমিত ২১৩ জন। 

[আরও পড়ুন: দফায় দফায় লোডশেডিং, প্রতিবাদে মানিকচক সাবস্টেশনে ব্যাপক ভাঙচুর ক্ষিপ্ত জনতার] 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement