BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাগে আসছে না সংক্রমণ, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষ ৮০ হাজার

Published by: Sulaya Singha |    Posted: September 6, 2020 8:16 pm|    Updated: September 6, 2020 8:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনওভাবেই যেন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না মারণ ভাইরাসের সংক্রমণ। রবিবার সকালেই উদ্বেগ বাড়িয়েছিল স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান। জানা গিয়েছিল, প্রথমবার দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯০ হাজারেরও বেশি মানুষ। আর সন্ধেয় কপালের ভাঁজ গভীর হল রাজ্যের বুলেটিনে। শনিবারের পর রবিবারও ফের ঊর্ধ্বমুখী সংক্রমিতের সংখ্যা। তবে এমন পরিস্থিতিতেও একমাত্র স্বস্তি দিচ্ছে বাড়তে থাকা সুস্থতার হার।

এদিন স্বাস্থ্য দপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৭ জন। যার মধ্যে শুধু কলকাতায় আক্রান্ত ৫৪১ জন। তবে এদিনও তিলোত্তমাকে ফের ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সে জেলায় ৫৯০ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৮০ হাজার ৭৮৮। এই সংখ্যা উদ্বেগজনক হলেও বর্তমানে অ্যাকটিভ কেস অনেকটাই কম। অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ২৩ হাজার ২১৮-য়।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে ছক কষে স্বামীকে খুন? ব্যক্তির দেহ উদ্ধারের নেপথ্যে স্পষ্ট পরকীয়ার তত্ত্ব]

করোনার ভ্যাকসিন হাতে পাওয়ার অপেক্ষায় গোটা বিশ্ব। আর তারই মধ্যে সারা দুনিয়াতেই এই মারণ ভাইরাস এখনও মানুষের প্রাণ কাড়ছে। ব্যতিক্রম নয় বাংলাও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫২ জনের। বাংলায় করোনায় মোট মৃতের সংখ্যা ছাড়াল ৩,৫৬২ জন। তবে এতকিছুর মধ্যেও স্বস্তি দিচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার। একদিনে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২০৭ জন। বাংলায় এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৫৪ হাজার ৮ জন। সুস্থতার হার বেড়ে ৮৫.১৯ শতাংশ।

লকডাউন, সোশ্যাল ডিসটেন্সিংয়ের পাশাপাশি ট্রেসিং, ট্র্যাকিং ও টেস্টিংয়ের মাধ্যমে দ্রুত করোনা রোগীকে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।যাতে দ্রুত আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা সম্ভব হয়। তাই বেড়েছে টেস্টিংয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৫০৫টি স্যাম্পেল টেস্ট হয়েছে। রাজ্যে এখনও অবধি মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লক্ষ ৫৮ হাজার ৬৯০টি।

[আরও পড়ুন: ফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীকোন্দল, বিক্ষোভের পর জেলা সভাপতির কুশপুতুল পোড়ালেন কর্মীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement