BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় ফের রেকর্ড করোনার সংক্রমণ রাজ্যে, পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Published by: Tiyasha Sarkar |    Posted: August 18, 2020 8:45 pm|    Updated: August 18, 2020 9:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সংক্রমণের রেকর্ড রাজ্যে। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন বাংলার ৩১০০-এর বেশি মানুষ। যার মধ্যে সাড়ে ছ’শোরও বেশি উত্তর ২৪ পরগনার। পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও। 

করোনা (Corona Virus) রুখতে রাজ্যের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। কিন্তু তা সত্ত্বেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। প্রতিদিন নিজেই নিজের রেকর্ড ভাঙছে সংক্রমণ। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায়  নতুন করে রাজ্যের ৩১৭৫ জনের শরীরে থাবা বসিয়েছে নোভেল করোনা ভাইরাস। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১, ২২, ৭৫৩। এদিনের আক্রান্তদের মধ্যে ৬৬৪ জনই উত্তর ২৪ পরগনার। ফলে ওই জেলার মোট আক্রান্তের সংখ্যা ২৬ হাজারের দোরগোড়ায়। এদিনও দ্বিতীয়স্থানে কলকাতা। নতুন করে সেখানে সংক্রমিত হয়েছেন ৬০০ জন। তৃতীয়স্থানে পূর্ব মেদিনীপুর। সেখানে নতুন করে সংক্রমিত ২৪০ জন। এদিনের স্বাস্থ্যদপ্তরে পরিসংখ্যানে কিছুটা হলেও স্বস্তিতে হাওড়াবাসী। সামান্য হলেও সেখানে কমেছে সংক্রমণের হার। 

[আরও পড়ুন: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল DLRO অফিসের পুরনো ভবন, ২ শ্রমিকের চাপা পড়ার আশঙ্কা  ]

তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন রাজ্যের ৫৫ জন। যার ফলে মোট মৃতের সংখ্যা পেরিয়েছে আড়াই হাজারের গণ্ডি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২,৫২৮।  গত ২৪ ঘণ্টায় ভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে কলকাতার ১৭ জনের, উত্তর ২৪ পরগনার ১১ জনের। ফলে মৃত্যুর নিরিখে প্রথম স্থানে তিলোত্তমা, দ্বিতীয়তে উত্তর ২৪ পরগনা। এত উদ্বেগ সত্ত্বেও এদিনের পরিসংখ্যান সামান্য হলেও আশা জুগিয়েছে রাজ্যবাসীকে। কারণ, সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সুস্থতার হার। এই একদিনে সুস্থ হয়েছেন ২,৯৮৭ জন। এখনও পর্যন্ত  রাজ্যের মোট করোনা জয়ীর সংখ্যা ৯২,৬৯০। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৫,১০৭ জনের। এখনও পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১৩,৮২,১৯৮ জনের।

[আরও পড়ুন: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল DLRO অফিসের পুরনো ভবন, ২ শ্রমিকের চাপা পড়ার আশঙ্কা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement