BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ফের সামান্য কমল করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যু, আক্রান্তের নিরিখে এখনও শীর্ষে কলকাতা

Published by: Sayani Sen |    Posted: December 3, 2020 9:13 pm|    Updated: December 3, 2020 9:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে একইদিনে প্রাণহানি হয়েছে তিন করোনা যোদ্ধার। তবে দুঃসংবাদের মাঝেও স্বস্তি জোগাচ্ছে রাজ্যের করোনার (Coronavirus) গ্রাফ। ফের সামান্য কমল দৈনিক সংক্রমণ এবং মৃত্যু। ধারাবাহিকতা বজায় রেখে অল্প হলেও কিছুটা বাড়ল সুস্থতার হার। তবে কলকাতায় আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করেই। তাকে বাগে আনা যেন কার্যত অসম্ভব হয়েই দাঁড়িয়েছে। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের (West Bengal Health Department) বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৪৬ জন। যা বুধবারের তুলনায় সামান্য কম। সামগ্রিক গ্রাফ অনুযায়ী রাজ্যে সংক্রমিতের সংখ্যা কমলেও বাগ মানছে না কলকাতা। দৈনিক সংক্রমণের নিরিখে এখনও শীর্ষে তিলোত্তমা। গত ২৪ ঘণ্টায় এখানে ৭৭৪ জন আক্রান্ত হয়েছেন। একইভাবে সংক্রমণের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানেও করোনা সংক্রমণ একেবারে রোখা সম্ভব হচ্ছে না। ৭১৫ জন একদিনে আক্রান্ত হয়েছেন। তার ফলে সব মিলিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৯৩ হাজার ৩১৬ জন। এদিনই রাজ্যে কোভিডের বলি হয়েছেন তিন করোনা যোদ্ধা। তবে গোটা রাজ্যে বুধবারের তুলনায় বৃহস্পতিবার করোনায় প্রাণহানির সংখ্যা কিছুটা কম। মৃত্যু হয়েছে ৪৯ জনের। তার ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৫৭৬ জন। কঠিন পরিস্থিতিতে রাজ্যের সুস্থতার হার স্বস্তি জোগাচ্ছে। ধারাবাহিকতা বজায় রেখে ফের সামান্য বাড়ল সুস্থতার হার। বাংলায় বর্তমানে সুস্থতার হার ৯৩.৩৮ শতাংশ। 

[আরও পড়ুন: সংঘাত বাড়ল আরও, তৃণমূল কর্মী সংগঠনের মেন্টর পদ থেকে অপসারিত শুভেন্দু]

ভ্যাকসিন আবিষ্কারের কাজ চলছে জোরকদমে। তবে এখনও তা হাতে এসে পৌঁছয়নি। তাই বর্তমান পরিস্থিতিতে পরীক্ষার মাধ্যমে কোভিড সংক্রমণ রোখাই লক্ষ্য। তাই রোজই একটু একটু বাড়ছে করোনা পরীক্ষা (Covid Test)। একদিনে বাংলায় পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ১৩০ জন। এখনও পর্যন্ত রাজ্যে কোভিড টেস্ট হয়েছে ৫৯ লক্ষ ৫৮ হাজার ৭৯৮ জন। তার মধ্যে ৮.২২ শতাংশ রিপোর্ট পজিটিভ। যাতে টেস্টের খরচ সামাল দিতে কোনও মানুষের সমস্যা না হয় তাই বেসরকারি ল্যাবে খরচ কমানোর কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এবার থেকে মাত্র ৯৫০ টাকাতেই করা যাবে আরটি-পিসিআর টেস্ট। 

[আরও পড়ুন: যাত্রী স্বাচ্ছন্দ্য ও পরিচ্ছন্নতায় নজর, স্টেশনে লিফট ও চলমান সিঁড়ি বসাচ্ছে পূর্ব রেল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement