BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সংঘাত বাড়ল আরও, তৃণমূল কর্মী সংগঠনের মেন্টর পদ থেকে অপসারিত শুভেন্দু

Published by: Sucheta Sengupta |    Posted: December 3, 2020 7:44 pm|    Updated: December 3, 2020 8:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে একে দায়িত্বভার তাঁর হাতের বাইরে চলে যাচ্ছে। কোথাও তিনি নিজেই পদ ছাড়ছেন। কোথাও তাঁর ভাবগতিক দেখে দলই দায়িত্ব ছেঁটে ফেলার পথে হাঁটছে। এবার শাসকদলের আরও এক দায়িত্ব থেকে অপসারিত হলেন সদ্যপ্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) । তৃণমূল কর্মচারী ফেডারেশনের মেন্টরের পদ থেকে তাঁকে সরানো হল বলে সূত্রের খবর। তাঁর বদলে ওই পদে আবার ফেরানো হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

মন্ত্রিত্ব এবং অন্য কয়েকটি পদের দায়িত্ব ছাড়লেও শুভেন্দু অধিকারী এখনও তৃণমূলের প্রাথমিক সদস্যপদ কিংবা বিধায়ক পদ ছাড়েননি। ফলে তৃণমূলের সঙ্গে এখনই তাঁর সম্পর্ক ছিন্ন হয়েছে, এমনটা নয়। যদিও তাঁর উপর এতটুকুও ভরসা রাখতে আর রাজি নন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত শুক্রবার শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্বে ইস্তফা দেওয়ার পরই তাঁকে কার্যত দল থেকে ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু করেছিলেন নেত্রী। শীর্ষ নেতৃত্বের সঙ্গে কালীঘাটের বাড়িতে দীর্ঘ জরুরি বৈঠকে শুভেন্দুকে বাদ রেখেই পাঁচ নেতার উপর দায়িত্ব বাড়িয়ে ভোটের ময়দানে নামানোর ব্লু প্রিন্ট ছকে ফেলেছিলেন।

[আরও পড়ুন: যাত্রী স্বাচ্ছন্দ্য ও পরিচ্ছন্নতায় নজর, স্টেশনে লিফট ও চলমান সিঁড়ি বসাচ্ছে পূর্ব রেল]

এবার সেই প্রক্রিয়া আরও জোরদার করা হল দলের তরফে। গত জুন মাস থেকে তৃণমূল কর্মচারী ফেডারেশনের মেন্টরের পদে বসানো হয়েছিল শুভেন্দু অধিকারীকে। কিন্তু বেশ কয়েকমাস ধরে তিনি নিষ্ক্রিয় বলে অভিযোগ উঠছিল ফেডারেশনের মধ্যে। তা কানে পৌঁছয় মুখ্যমন্ত্রীরও। বৃহস্পতিবার তিনি নবান্নে তৃণমূল কর্মচারী ফেডারেশনের সঙ্গে বৈঠক করেন। তাতে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়ও (Partha Chatterjee)। সূত্রের খবর, এরপরই নবান্ন থেকে শুভেন্দুকে ফেডারেশনের মেন্টর পদ থেকে সরিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে আনার সিদ্ধান্ত হয়েছে। শুভেন্দু অধিকারীর আগে অর্থাৎ গত বছর জুনের আগে থেকে এই দায়িত্ব ছিল পার্থ চট্টোপাধ্যায়েরই। পুরনো দায়িত্ব তিনি আবার ফিরে পেলেন। 

[আরও পড়ুন: এবার তৃণমূলের পথে লক্ষ্মণ শেঠ? কুণাল ঘোষের সঙ্গে একমঞ্চে বসে উসকে দিলেন নয়া জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement