১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার তৃণমূলের পথে লক্ষ্মণ শেঠ? কুণাল ঘোষের সঙ্গে একমঞ্চে বসে উসকে দিলেন নয়া জল্পনা

Published by: Sucheta Sengupta |    Posted: December 3, 2020 6:46 pm|    Updated: December 3, 2020 7:02 pm

Kunal Ghosh and Lakshman Seth share same stage, sparks new political row| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নানা দল ঘুরে তবে কি ঘাসফুল শিবিরের পথে পা বাড়াতে চলেছেন একদা কট্টর বামপন্থী নেতা লক্ষ্মণ শেঠ (Lakshman Seth)? বৃহস্পতিবার হলদিয়ার এক অনুষ্ঠানে তৃণমূল (TMC) নেতা তথা বিশিষ্ট সাংবাদিক কুণাল ঘোষের পাশে বসে নতুন এই জল্পনা উসকে দিলেন হলদিয়ার ‘বেতাজ বাদশা’। শুভেন্দু অধিকারী ও তৃণমূলের সম্পর্ক নিয়ে যখন এই মুহূর্তে উত্তাল বঙ্গ রাজনীতি, সেসময় তৃণমূল নেতার সঙ্গে লক্ষ্মণ শেঠের সখ্য নতুন করে ভাবিয়ে তুলল রাজনৈতিক মহলের একটা বড় অংশকে।

বাম আমলে রাজ্যে হলদিয়া, তমুলক লক্ষ্মণের গড় বলেই পরিচিত ছিল। ২০০৯ সালের লোকসভা ভোটে, বাম শাসনের একেবারে শেষদিকে তমলুক থেকে লড়াই করে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) কাছে পরাজিত হওয়ার পর তাঁর এই পরিচয় বদলে যায়। বহু কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। দীর্ঘদিনের রাজনৈতিক কেরিয়ারে কার্যত খরা নেমে আসে। পরবর্তী সময়ে তিনি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছ থেকে দলীয় পতাকা হাতে নিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেন। সেই অধ্যায়ও বেশিদিনের ছিল না। ২০১৮ সালে তিনি বিজেপির সঙ্গত্যাগের ঘোষণা করেন। তারপর সেভাবে আর লক্ষ্মণ শেঠকে সক্রিয় রাজনীতিতে দেখতে পাওয়া যায়নি।

[আরও পড়ুন: বদলেছে ট্রেনের সময়সূচি, কীভাবে জানবেন নয়া টাইম টেবিল]

তবে বৃহস্পতিবার হলদিয়ায় শহিদ ক্ষুদিরাম বসুর জন্মদিনের অনুষ্ঠানে তৃণমূল নেতা কুণাল ঘোষের ঠিক পাশের আসনেই তাঁকে দেখে নতুন করে গুঞ্জন তৈরি হয়েছে। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের ধারণা, একদা শুভেন্দুর কাছে হেরে যাওয়া দুঁদে রাজনীতিককে দলে টেনে তাঁকে কোনও বার্তা দিতে চাইছে তৃণমূল। যদিও লক্ষ্মণ শেঠের তৃণমূলে যোগদানের সম্ভাবনা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিনের অনুষ্ঠানে একই মঞ্চ ভাগ করে নেওয়াকে তিনি বিশেষ কোনও রাজনৈতিক উদ্দেশ্যের ইঙ্গিতবাহী বলে মনেই করছেন না।

[আরও পড়ুন: বাড়তি জমায়েতের আশঙ্কা, ৬ ডিসেম্বর বিমল গুরুংয়ের সভাস্থল বদল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে