BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বদলেছে ট্রেনের সময়সূচি, কীভাবে জানবেন নয়া টাইম টেবিল

Published by: Monishankar Choudhury |    Posted: December 3, 2020 6:02 pm|    Updated: December 3, 2020 6:02 pm

Here is how one can get the new train schedule | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: যাত্রী অপ্রতুলতার ফলে কিছু স্টেশন থেকে স্টপেজ তুলে দেওয়া হয়েছে বহু ট্রেনের। ফলে গতি বেড়েছে ট্রেনগুলির। এজন্য সময়ের হেরফের হয়েছে অনেক ট্রেনের। ফলে যাত্রীদের বিভ্রান্তিতে ভুগতে হচ্ছে। অনেকেই ট্রেন মিস করেছেন। এসব কথা মাথায় রেখেই এবার নয়া পদক্ষেপ করল রেল।

[আরও পড়ুন: হল স্বপ্নপূরণ, দাম্পত্য অশান্তিকে অগ্রাহ্য করে লটারি কেটে কোটিপতি মৎস্যজীবী]

ডিসেম্বর থেকে ‘জিরো বেসড’ টাইম টেবিল অনুযায়ী ট্রেন চলছে। পরিবর্তিত সময় সূচিতে সময় এগিয়ে আনা হয়েছে অনেক ট্রেনের ক্ষেত্রে। ফলে পুরোনো সময়ের স্টেশনে এসে ট্রেন মিস করেছেন বহু যাত্রী। এবার এই সমস্যা সমাধানে পূর্ব রেল জানিয়েছে, NTES App অথবা পূর্ব রেলের ওয়েবসাইট https://er.indian railways.govt.in-এ গিয়ে দেখতে হবে নয়া সময়সূচি। না হলে হাওড়া, শিয়ালদহ, আসানসোল, মালদহতে সরাসরি যোগাযোগ করে ট্রেনের বর্তমান সময়ে জেনে নিয়ে হবে। হাওড়া-০৩৩ ২৬৪১৩৬৬০, শিয়ালদহ-০৩৩ ২৩৫০ ৩৫৩৭, আসানসোল-০৩৪১ ২৩০৪১৭০, মালদহ- ০৩৫১২ ২৬৬০০০ (৯০০২০২৯৯৮৬)।

উল্লেখ্য, বুধবার সময়সূচি আগাম ঘোষণা না করেই নতুন টাইম টেবিলে ট্রেন চালায় ইস্ট কোস্ট রেল (East Coastal Railways)। আর এর জেরে কয়েকশো যাত্রী বুধবার দুপুরে ভুবনেশ্বরগামী ইন্টারসিটি এক্সপ্রেস ধরতে পারলেন না। ট্রেনটি আগের নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে হাওড়া (Howrah) ছেড়ে রওনা দেয়। ট্রেন না পেয়ে যাত্রীরা স্টেশন মাস্টারের ঘরে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, ১ ডিসেম্বর থেকে নতুন টাইমটেবিল অনুযায়ী ট্রেন (Train) চালান শুরু হয়েছে। অথচ যাত্রীদের কাছে কোনওরকম খবর দেয়নি রেল। এমনকি ১৩৯ এনকোয়ারিতেও পুরোনো সময় জানানোয় তাঁরা জানতে পারেননি ট্রেনের সময় পরিবর্তনের কথা। ক্ষোভের তীব্রতায় রেল কর্তৃপক্ষ বিভিন্ন ট্রেনে তাঁদের গন্তব্যে পাঠানোর আশ্বাস দেয়।

[আরও পড়ুন: ভোটে ব্যাপক রাজনৈতিক অশান্তির আশঙ্কা, ‘বজ্র’ আমদানি করে আগাম প্রস্তুতি পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে