২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

পুজোর আগে ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ, দৈনিক সংক্রমণে ফের শীর্ষে কলকাতা

Published by: Sayani Sen |    Posted: October 7, 2020 8:17 pm|    Updated: October 7, 2020 8:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে ফের রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা (Coronavirus) গ্রাফ। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবারের তুলনায় বুধবার সামান্য হলেও কমল মৃতের সংখ্যা। তবে কঠিন পরিস্থিতিতে রাজ্যে সুস্থতার হার বেশ আশাব্যঞ্জক।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫৫ জন। যা ইদানীংকালে সর্বোচ্চ। দৈনিক সংক্রমণে শীর্ষে কলকাতা। মহানগরীতে আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। দক্ষিণবঙ্গের এই জেলায় একদিনে সংক্রমিত ৭২৮ জন। বর্তমানে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৮০ হাজার ৫০৪ জন। গত ২৪ ঘণ্টায় কোভিডের বলি ৫৮ জন। তার ফলে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৩৭৬ জন। তবে উদ্বেগের মাঝেও আশা জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় কোভিডমুক্ত হয়েছেন ৩ হাজার ২৪ জন। করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৪৬ হাজার ৭৬৭ জন। এই পরিসংখ্যান কঠিন পরিস্থিতিতে স্বস্তির নিঃশ্বাস জোগাচ্ছে সকলকেই। 

[আরও পড়ুন: ‘করোনা বায়ুবাহিত, লরির চাকা থেকেও সংক্রমণ ছড়াতে পারে’, বললেন মুখ্যমন্ত্রী]

ভ্যাকসিন না আসা পর্যন্ত টেস্টিংই কোভিড মোকাবিলার একমাত্র রাস্তা। তাই যত সংখ্যক পরীক্ষা বাড়ানোই লক্ষ্য রাজ্য ও কেন্দ্র সরকারের। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৬৫১ জনের। বর্তমানে কোভিড টেস্টের সংখ্যা মোট বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৮০ হাজার ৫১০ জন। সামনেই উৎসবের মরশুম। ইতিমধ্যে পুজোর বাজারে ভিড় জমতে শুরু করেছে। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ আরও বাড়ার সম্ভাবনার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তবে উৎসবের আগে বিকিকিনিতে কোনও আপত্তি নেই রাজ্য সরকারের। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যতদিন না ভ্যাকসিন আসছে, ততদিন মাস্ক ব্যবহার করতে হবে বলেও বুধবার ঝাড়গ্রামের বৈঠক থেকেও সাফ জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ১০ কিমি যেতে কুড়ি হাজার টাকা দাবি, বিকল হওয়ায় মাঝপথেই মৃত্যু রোগীর, তদন্তে স্বাস্থ্যদপ্তর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement