BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ, হু হু করে বাড়ছে সুস্থতার হার

Published by: Sayani Sen |    Posted: November 28, 2020 9:01 pm|    Updated: November 28, 2020 9:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত তিনদিন ধরে কিছুটা স্বস্তি দিচ্ছে রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। ২৪ ঘণ্টায় বাংলায় সামান্য হলেও ফের কমল সংক্রমণ। তবে বাড়ল দৈনিক মৃতের সংখ্যা। তবে অক্সিজেন জোগাচ্ছে সুস্থতার হার। বর্তমানে রাজ্যের সুস্থতার হার ৯৩.১২ শতাংশ। যা কঠিন পরিস্থিতিতে সকলকে অক্সিজেন জোগাচ্ছে।

শনিবারের রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫৯ জন। যা শুক্রবারের তুলনায় সামান্য কম। বাংলার সার্বিক গ্রাফ খানিকটা স্বস্তি দিলেও কলকাতায় করোনা সংক্রমণ যেন রোখা যাচ্ছে না।  ক্রমশই ঊর্ধ্বমুখী আক্রান্তের সংখ্যা। তিলোত্তমায় একদিনে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯০ জন। ঠিক তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। দক্ষিণবঙ্গের এই জেলায় সংক্রমিত ৮৬৩ জন। বর্তমানে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ৭৭ হাজার ৪৪৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও গত ২৪ ঘণ্টায় সামান্য বেড়েছে মৃতের সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে ৫২ জনের। তার ফলে বাংলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩২২ জন। 
বেশ কয়েকমাস ধরে করোনা আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে স্বস্তি জোগাচ্ছে রাজ্যে সুস্থতার হার। কারণ, প্রায় প্রতিদিনই একটু একটু করে বাড়ছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা জয় করেছেন ৩ হাজার ৪৮৭ জন। রাজ্যে মোট করোনাজয়ী বর্তমানে ৪ লক্ষ ৪৪ হাজার ৫৮৭ জন। 

[আরও পড়ুন: ফের স্বমেজাজে, এবার লকেট চট্টোপাধ্যায়কে ‘বোকা’ বলে কটাক্ষ অনুব্রতর]

ভ্যাকসিনের আশা কার্যত হাপিত্যেশ করে বসে রয়েছে গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে ক্ষুদ্রাতিক্ষুদ্র ভাইরাসের সংক্রমণ রোখার একমাত্র হাতিয়ার পরীক্ষা। যদিও রাজ্যের বিরুদ্ধে কম নমুনা পরীক্ষা করার অভিযোগ উঠছে। তবে তা খারিজ করেছে বাংলার সরকার। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১৮৩ জন। এখনও পর্যন্ত মোট করোনা টেস্ট রয়েছে ৫৭ লক্ষ ৮৯ হাজার ৫৪৭ জনের। তার মধ্যে ৮.২৫ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে।

[আরও পড়ুন: কেন মন্ত্রিত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী? কারণ উল্লেখ করে টুইট অমিত মালব্যর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement