BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

বাংলায় ফের কমল দৈনিক করোনা সংক্রমণ, হু হু করে বাড়ছে সুস্থতার হার

Published by: Sayani Sen |    Posted: November 14, 2020 9:01 pm|    Updated: November 14, 2020 9:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য হলেও রাজ্যে ফের কমল দৈনিক করোনা (Coronavirus) সংক্রমণ। তবে কিছুটা হলেও বাড়ল দৈনিক মৃতের সংখ্যা। দীপাবলিতে আমজনতাকে অক্সিজেন জোগাচ্ছে বাংলার কোভিড গ্রাফ। শুক্রবারের পর শনিবারও ঊর্ধ্বমুখী সুস্থতার হার। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯১.০৪ শতাংশ।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮২৩ জন। যা শুক্রবারের তুলনায় সামান্য কম। তবে একদিনে কলকাতার (Kolkata) সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। তিলোত্তমায় আক্রান্ত হয়েছেন ৮৩৬ জন। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Pargana)। দক্ষিণবঙ্গের এই জেলায় একদিনে সংক্রমিত ৮২০ জন। তার ফলে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ২৮ হাজার ৪৯৮ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য বেড়েছে একদিনে মৃতের সংখ্যায়। গত ২৪ ঘণ্টায় কোভিড প্রাণ কেড়েছে ৫৩ জনের। তার ফলে বর্তমানে মোট করোনার বলি ৭ হাজার ৬১০।

[আরও পড়ুন: ‘বেচারামের সঙ্গে কাজ করা সম্ভব নয়’, রবীন্দ্রনাথ ভট্টাচার্যের মন্তব্যে ফের প্রকাশ্যে দুই বিধায়কের দ্বৈরথ]

তবে আশার কথা একটাই রাজ্যে (West Bengal) ক্রমশই বাড়ছে সুস্থতা। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে ৪ হাজার ৪৭৯ জন। তার ফলে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৯০ হাজার ৯৬ জন। রাজ্যের সুস্থতার হার ৯১.০৪ শতাংশ। ভ্যাকসিন না আসা পর্যন্ত টেস্টিংই করোনা মোকাবিলার একমাত্র হাতিয়ার। তাই যতটা সম্ভব কোভিড পরীক্ষা বাড়ানোর দিকেই নজর কেন্দ্র ও রাজ্যে। বাংলায় একদিনে করোনা পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ১২৭ জনের। এখনও পর্যন্ত বঙ্গে মোট কোভিড টেস্ট হয়েছে ৫১ লক্ষ ৮০ হাজার ১৩৯ জনের। তার মধ্যে ৮.২৭ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে।

করোনা পরিস্থিতিতে উৎসবের মরশুমে আরোপ হয়েছে হাজারও বিধিনিষেধ। দীপাবলিতে (Diwali) বাজি বিক্রি এবং পোড়ানোর ক্ষেত্রে জারি হয়েছে নিষেধাজ্ঞা। এই পরিস্থিতিতে রাজ্যের দৈনিক সংক্রমিতের গ্রাফ নিম্নমুখী হওয়ায় কিছুটা হলেও স্বস্তিতে আমজনতা।

[আরও পড়ুন: পাক গোলায় শহিদ সুবোধ ঘোষের পরিজনদের সঙ্গে দেখা, পাশে থাকার আশ্বাস তেহট্টের বিধায়কের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement