BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কোন জায়গা? জেনে নিন রাজ্যের করোনা গ্রাফ

Published by: Sayani Sen |    Posted: November 12, 2020 8:11 pm|    Updated: November 12, 2020 8:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য স্বস্তি দিয়ে রাজ্যের দৈনিক সংক্রমণ কমেছে ঠিকই। তবে এখনও চিন্তা বাড়াচ্ছে কলকাতার করোনা (Coronavirus) চিত্র। ধারাবাহিকভাবে আক্রান্তের নিরিখে শীর্ষে তিলোত্তমা। তার ঠিক পরেই জায়গা করে নিয়েছে দক্ষিণবঙ্গের জেলা উত্তর ২৪ পরগনা। তবে স্বস্তি একটাই সুস্থতার হারও রাজ্যে যথেষ্ট ঊর্ধ্বমুখী। বাংলায় এখনও পর্যন্ত করোনায় সুস্থতার হার ৯০.৫৭ শতাংশ। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৫৬ জন। যা বুধবারের তুলনায় সামান্য কম। একদিনে কলকাতায় সংক্রমিত হয়েছেন ৮৬৭ জন। ঠিক তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ৮৫৯ জন। তার ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ২০ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৪ জন। যা গতকালের তুলনায় সামান্য বেশি। বর্তমানে রাজ্যে মোট কোভিডের বলি হয়েছেন ৭ হাজার ৫০৬ জন। তবে স্বস্তি জাগিয়ে বাংলায় ক্রমশই বাড়ছে সুস্থতা। একদিনে সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৫৩ জন। মোট কোভিড জয়ীর সংখ্যা ৩ লক্ষ ৮১ হাজার ১৪৯ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯০.৫৭ শতাংশ। 

[আরও পড়ুন: ট্রেন চললেও মিলছে না ভেন্ডর টিকিট, দীপাবলির মরশুমে অগ্নিমূল্য ফুল-সবজি-মাছ]

করোনা ভ্যাকসিন এখনও আসেনি। তার প্রতীক্ষায় দিন গুনছে গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে ক্ষুদ্রাতিক্ষুদ্র ভাইরাসের সঙ্গে মোকাবিলার একমাত্র হাতিয়ার টেস্টিং। তার ফলে যত সম্ভব কোভিড টেস্ট বাড়ানোর দিকেই নজর দিয়েছে কেন্দ্র ও রাজ্য। একদিনে রাজ্যে ৪৪ হাজার ৩৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত মোট ৫০ লক্ষ ৯১ হাজার ৭০০ জনের কোভিড টেস্ট করা হয়েছে। তাঁদের মধ্যে ৮.২৭ শতাংশের ফল পজিটিভ এসেছে। তবে সংক্রমণের কথা ভেবে জীবিকা ছেড়ে বাড়িতে বসে থাকা কার্যত অসম্ভব। তাই রুজিরুটির টানে বহু মানুষই বেরোচ্ছেন রাস্তায়। বাংলায় ফের শুরু হয়েছে লোকাল ট্রেনের পরিষেবাও। বৃহস্পতিবারের বৈঠকে সংক্রমণ রুখতে অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন চলার কথাও বলা হয়েছে। তবে তা সত্ত্বেও সবসময় সাবধানতা অবলম্বনের বিষয়ে আমজনতাকে আরও সতর্ক হওয়ার পরামর্শই দিচ্ছেন বিশেষজ্ঞরা। 

[আরও পড়ুন: ‘আজ মানুষ ভেঙেছে, পরে কুকুর-ছাগলে ভাঙবে’, কনভয়ে হামলায় দিলীপকে বেনজির তোপ অনুব্রতর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement