১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুর্গাপুরের খোলামুখ খনিতে চুরি করতে গিয়ে মর্মান্তিক পরিণতি, কয়লা চাপা পড়ে মৃত ৪

Published by: Sulaya Singha |    Posted: January 26, 2022 11:46 am|    Updated: January 26, 2022 11:46 am

4 dead at coal mine in Durgapur, West Bengal | Sangbad Pratidin

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: দুর্গাপুরের (Durgapur) ফরিদপুর থানার লাউদোহায় খোলামুখ খনিতে কয়লা চাপা পড়ে প্রাণ হারালেন চারজন। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি একজন। যে ঘটনা ঘিরে এলাকায় ছড়াল তীব্র উত্তেজনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার ভোররাতে ঘটনাটি ঘটে লাউদোহার মাধাইপুর খোলামুখ খনিতে (Coal Mine)। এই খনিতে কয়লা চুরি করতে গিয়েই চাপা পড়েন চার ব্যক্তি বলে জানা গিয়েছে। ঘটনার খবর পাওয়ার পর থেকেই শুরু হয়েছে উদ্ধার কাজ।

[আরও পড়ুন: লোকাল ট্রেনের বগির রং নীল-সাদা! তৃণমূল-বিজেপির দাবি-পালটা দাবিতে উত্তপ্ত রাজ্য রাজনীতি]

বুধবার ভোররাতে মাধাইপুর খোলামুখ খনিতে ঘটে ভায়াবহ দুর্ঘটনাটি। কয়লার নিচে চাপা পড়ে যান বেশ কয়েকজন। খবর পেয়ে ঘটনাস্থলে ভিড় জমান স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশ ও প্রশাসনকে। আটকে পড়াদের দ্রুত উদ্ধারের দাবিতে উত্তেজনা ছড়ান স্থানীয়রা। বিক্ষোভের আশঙ্কায় ঘটনাস্থলে আসে বিশাল সংখ্যক পুলিশ। শুরু হয় উদ্ধার কাজ। প্রথমে কিশোর বাউরি নামের এক ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে পাঠানো হয় স্থানীয় হাসপাতালে। সূত্র মারফত জানা গিয়েছে, বছর পঞ্চাশের আনাহরি বাউরি,২৩ বছরের শ্যামল বাউরি, ২৫ বছরের নটবর বাউরি ও পিংকি বাউরি নামে চারজনের দেহ উদ্ধার হয়। কয়লার বিশাল সব চাঁই সরিয়ে দেহগুলিকে উদ্ধার করতে হয় বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, মৃতেরা সকলেই মাধাইপুরের বাউরি পাড়ার বাসিন্দা। আহত ও মৃত সকলে একই পরিবারের সদস্য বলে জানা যাচ্ছে। এলাকার বাসিন্দাদের আরও অভিযোগ, যেদিন থেকে খোলামুখ খনি হয়েছে, তখন থেকেই এখানে কয়লা চুরি হচ্ছে। প্রতিদিন ভোর রাতে চলে অবৈধভাবে কয়লা প্রচারের চেষ্টা। প্রশাসন চুরি বন্ধে আগে ব্যবস্থা নিলে এই দুর্ঘটনা ঘটত না বলেও মনে করছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: মেঘ-বৃষ্টির বাধা কাটিয়ে বঙ্গে শীত ফিরবে কবে? জানিয়ে দিল হাওয়া অফিস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে