BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: মেঘ-বৃষ্টির বাধা কাটিয়ে বঙ্গে শীত ফিরবে কবে? জানিয়ে দিল হাওয়া অফিস

Published by: Paramita Paul |    Posted: January 26, 2022 9:59 am|    Updated: January 26, 2022 9:59 am

Weather Update: Tempareture will be dropped from tomorrow in Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি।

নব্যেন্দু হাজরা: কথায় বলে, মাঘের শীত বাঘের গায়ে। কিন্তু কোথায় কী! লাগাতার পশ্চিমী ঝঞ্ঝার জেরে জানুয়ারি মাসে বঙ্গ থেকে কার্যত উধাও কনকনে ঠান্ডা। লাখ টাকার প্রশ্ন এখন একটাই, পশ্চিমী ঝঞ্ঝার ধাক্কায় তাহলে কি শীতের দাপুটে ইনিংস শেষ? বুধবার সকালে আবহাওয়ার (Weather Update) উন্নতির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস বলছে, শীত পালাচ্ছে না এখনই। বরং সপ্তাহ শেষে কনকনে ঠান্ডার আমেজ উপভোগ করবে বঙ্গবাসী।

বুধবার সকাল থেকে মুখভার আকাশের। সকালে কুয়াশার চাদরে ঢেকেছিল আকাশ। বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা বলে জানাচ্ছে হাওয়া অফিস। বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলায়। হালকা বৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পশ্চিম বর্ধমান। বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতেও। কলকাতায় বৃষ্টি না হলে আকাশ থাকবে মেঘলা। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। দিনে তাপমাত্রা পারদ সর্বোচ্চ হতে পারে ২৫.৬ ডিগ্রি সেন্টিগ্রেড। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকতে পারে সর্বাধিক ৯৮ শতাংশ।

[আরও পড়ুন: পদ্মভূষণ প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য]

হাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি সম্ভাবনা। পরিষ্কার হবে আকাশ। রাতের দিকে কমবে তাপমাত্রা। আগামী ৩-৪দিনে পাঁচ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রার পারদ। শনি এবং রবিবার হাড় কাঁপানো শীত অনুভব করবে দক্ষিণবঙ্গের বাসিন্দারা। কলকাতাও সীতের আমেজ থাকবে সপ্তাহন্তে। তবে উত্তরবঙ্গের আবহাওয়া খারাপ হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং জেলার উপরের দিকে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে।

তবে শনিবারনতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। আপাতত তামিলনাড়ুর উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর মাঝে অবশ্য উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

[আরও পড়ুন: ট্রাফিক আইন ভাঙলেই এবার মোটা অঙ্কের জরিমানা, কড়া পদক্ষেপ রাজ্যের, জানুন খুঁটিনাটি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে