BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: উৎসবের মরশুমে স্বস্তি, টানা তিনদিন নিম্নমুখী রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ

Published by: Paramita Paul |    Posted: October 16, 2021 10:01 pm|    Updated: October 16, 2021 10:01 pm

443 New Corona Virus cases recorded in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গের শারদোৎসব নিয়ে আতঙ্কে ভুগছিলেন চিকিৎসকেরা। আশঙ্কা ছিল হুড়মুড়িয়ে বাড়বে করোনার দৈনিক সংক্রমণ। কিন্তু গত তিনদিন উলটোপথে হাঁটছে রাজ্যের করোনা (Coronavirus) সংক্রমণের গ্রাফ। নবমী, দশমীর পর শনিবারও নিম্মমুখী হল রাজ্যের দৈনিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। তবে উৎসবের মরশুমে করোনা পরীক্ষায়র সংখ্যাও কমেছে অনেকটা। 

শনিবার সন্ধের স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৪৪৩ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। কলকাতার দৈনিক সংক্রমণও কমেছে অনেকটা। 

[আরও পড়ুন: জালনোট পাচারকারীকে গ্রেপ্তার করতে গিয়ে আক্রান্ত পুলিশ, মালদহের সীমান্ত এলাকায় তুমুল উত্তেজনা]

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল মুক্ত হয়েছেন ৫০১ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.৩৩ শতাংশ। এ নিয়ে রাজ্যে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লক্ষ ৫৩ হাজার ৪৯৮। মোট আক্রান্তের সংখ্যা ১৫, ৭৯, ৯০৬।

আর করোনার বলি মোট ১৮ হাজার ৯৬৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ১০৮টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ২.৩৩ শতাংশ। মঙ্গলবারের তুলনায় কমেছে নমুনা পরীক্ষা। কিন্তু বেড়েছে সংক্রমিতের হার। যার দরুন বেড়েছে চিন্তা।

দুই জেলার করোনা পরিসংখ্যান নিয়ে চিন্তা থাকছেই – কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ২১০৮ জন আক্রান্ত হয়েছেন। আর উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ৯১ জন। এছাড়া অন্যান্য জেলাতেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে অনেকটাই। হাতেগোনা কয়েকটা মাত্র জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০-এর নিচে।

[আরও পড়ুন: ছাগল চরাতে গিয়ে লরির চাকায় পিষ্ট ৩ মহিলা, স্থানীয়দের বিক্ষোভে উত্তপ্ত ফরাক্কা]

উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৪ জনের। নদিয়ায় মৃত্যু হয়েছে ২ জনের। কলকাতা, দক্ষিণ ২৪ পরগনায়, পূর্ব মেদিনীপুর ও হাওড়াতে চারজনের মৃত্যু হয়েছে। উৎসবের মরশুমে রাজ্যের দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা বাড়াচ্ছে রাজ্যের সংক্রমিতের হারের বৃদ্ধি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে