BREAKING NEWS

২৯ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

অজয় নদে অবৈধ কয়লা পাচারের সময় বজ্রপাত, বেঘোরে প্রাণ গেল ৬টি মোষের

Published by: Sucheta Chakrabarty |    Posted: July 8, 2020 12:52 pm|    Updated: July 8, 2020 1:36 pm

6 Buffalo died in Ajaj river in Asansole lightning, while bringing coal

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: অবৈধ কয়লা (Coal) পাচার করতে গিয়ে অজয় নদে বাজ পড়ে মৃত ৬টি মোষ। এরপরই গাড়ি ফেলে পালিয়ে যান চালকেরা। মর্মান্তিক এই ভিডিও প্রকাশ্যে আসার পরই চাঞ্চল্য ছড়ায় স্থানীয় প্রশাসনিক মহলে।

বাজ পড়ে রাজ্যে মৃত্যুর ঘটনা আকছারই ঘটে। কিন্তু এবার চরম অমানবিতকার ছবি ফুটে উঠল বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলার সীমানায় অজয় নদে (Ajay river)। মাঝ নদীতে বাজ পড়ে মরে রয়েছে ৬টি মোষ। সঙ্গে পড়ে রয়েছে ৩টি কয়লা বোঝাই ঠ্যালা গাড়িও। নদীর জলে ভাসছে গবাদি পশুগুলির দেহ। প্রায় দুদিন আগে স্থানীয়দের চোখে পড়ে এই ঘটনাটি। এরপরই এই মর্মান্তিক ঘটনার ভিডিও দেখে চাঞ্চল্য ছড়ায় স্থানীয় প্রশাসনিক মহলে। তারপরই নড়চড়ে বসেন তাঁরা। ভিডিওটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে নদীর উপর দিয়ে চুপিসারে কয়লা পাচার করা হচ্ছিল। সেই সময়ই হঠাৎ বাজ পড়ে ঘটনাস্থলেই ৬টি মোষের মৃত্যু হয়। ফলে ভয়ে প্রাণ বাঁচাতে কয়লা ফেলে পালিয়ে যান চালকরা।

[আরও পড়ুন:ফের উত্তপ্ত ভাটপাড়া, অর্জুন সিংয়ের বাড়ির পাশে বোমাবাজি ‘তৃণমূল’ আশ্রিত দুষ্কৃতীদের]

তবে প্রশ্ন হল কেন এইভাবে নদীর উপর দিয়ে কয়লা বয়ে নিয়ে যাওয়া হচ্ছিল? কারণ ইসিএলের কয়লা বোঝাইয়ের জন্য শুধুমাত্র ডাম্পার ও লরির অনুমতি দিয়েছে প্রশাসন। তাই ঠ্যালাগাড়িতে করে নদীর উপর দিয়ে তারা কেউই কয়লা বয়ে নিয়ে যাবে না। ফলে স্থানীয়দের অনুমান, রাতের অন্ধকারে অসাধু ব্যবসায়ীরা এই ঠ্যালাগাড়িগুলিতে করেই কয়লা পাচার করে থাকে। কয়েকজন স্থানীয়ের অনুমান, বেআইনিভাবে এই কয়লা জামুড়িয়ার গ্রাম থেকে থেকে চোরাপথে বীরভূমের বরকলা গ্রামে পাচার করা হচ্ছিল। তবে কয়লা পাচারের এই ঘটনা নতুন নয়, রাজ্যে শাসক দল ক্ষমতায় আসার পর থেকেই কয়লা পাচার নিয়ে বহু ঘটনা খবরের শিরোনামে উঠে এসেছে। তবে মুখ্যমন্ত্রীর হাজারো চোখ রাঙানি সত্ত্বেও এখনও এই অবৈধ পাচারে রাশ টানতে পারছে না স্থানীয় প্রশাসন।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন:পাণ্ডুয়ায় নাবালিকার শ্লীলতাহানিতে অভিযুক্ত প্রৌঢ় তৃণমূল নেত্রীর স্বামী, দাবি বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement