BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আবহে নয়া আতঙ্ক, রাজ্যে মাত্র ২৪ ঘণ্টায় ‘বিদেশি’ করোনায় সংক্রমিত ছ’জন

Published by: Paramita Paul |    Posted: March 7, 2021 7:49 pm|    Updated: March 7, 2021 7:57 pm

An Images

ক্ষীরোদ ভট্টাচার্য: বিদেশি করোনা (Corona Virus) স্ট্রেনের থাবা ক্রমশ চওড়া হচ্ছে। শনিবার একজন ভরতি হয়েছিলেন। ২৪ ঘণ্টার ব্যবধানে ছ’জন ভরতি হলেন বেলেঘাটা আইডি হাসপাতালে। এদের মধ্যে একজনের শরীরে দক্ষিণ আফ্রিকার স্ট্রেন, বাকি পাঁচজনের শরীরে ইউকে বা ব্রিটেন করোনা ভাইরাসের স্ট্রেন মিলেছে।

স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ৬ জনই দুবাই থেকে রাজ্যে আসেন। এঁদের দুজনের বাড়ি দক্ষিণ ২৪ পরগনায়, একজন মালদহ, রাণাঘাট এবং নদীয়ার বাসিন্দা তিনজন। তবে এঁদের প্রত্যেকেরই শারীরিক অবস্থা স্থিতিশীল। আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এঁরা চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। রবিবার ছুটির দিন হওয়া সত্ত্বেও স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা হাসপাতালে গিয়ে তাঁদের খোঁজখবর নেন।

[আরও পড়ুন : জোট শরিককে কেন বাঘমুণ্ডির আসন ছাড়ল বিজেপি? তুমুল ক্ষোভ দলের অন্দরে]

এদিকে রাজ্যের করোনাগ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় চিন্তিত জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। চিন্তায় স্বাস্থ্য আধিকারিকরা। তাঁদের বক্তব্য, বিমানে যাঁরা আসছেন তাঁদের করোনা পরীক্ষার ব্যবস্থা থাকলেও ট্রেনে করে মহারাষ্ট্র, কেরল-সহ বিভিন্ন রাজ্য থেকে যাঁরা আসছেন তাঁদের কোভিডবিধি অবশ্যই মানতে হবে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. অনির্বাণ দোলুইয়ের কথায়, “দেশের বিভিন্ন রাজ্যে ইতিমধ্যেই কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। আমাদের রাজ্য ব্যতিক্রম হবে না, যদি না আমরা সতর্ক হই। বিশেষ করে ভোটের আগে ট্রেনে করে আসা যাত্রীদের করোনা (COVID-19) পরীক্ষা অবশ্য করতে হবে। কোভিডবিধি মেনেই ভোটের আগে জমায়েত করতে হবে। নয়তো বিপদ।”

স্বাস্থ্য দপ্তরের বক্তব্য, কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় করোনা শুরুতেই জাঁকিয়ে বসেছিল। সম্প্রতি দেশের বিশেষজ্ঞরা জানিয়ে্ছেন, করোনার দ্বিতীয় ঢেউ এমন জায়গা থাবা বসাচ্ছে যেখানে আগে কোনওদিনও সংক্রমণ হয়নি। এমন ঘটনা যদি এ রাজ্যে হয়, তবে অবশ্যই দুশ্চিন্তার বিষয়। আর এদিকে তাকিয়েই কোভিডবিধি কড়াকড়ির কার্যকর করার পাশাপাশি সেফহোমগুলি আরও বেশি সক্রিয় করার উপর গুরুত্ব দেওয়া হয়েছে। বিশেষ করে উপসর্গহীন ব্যক্তিদের যাতে নির্দিষ্ট সময় ধরে পর্যবেক্ষণ করা যায়, তার উপরই গুরুত্ব দিয়েছেন বিশেষজ্ঞরা। এখানে উল্লেখ্য, সোমবার থেকে কলকাতা বিমানবন্দরে চালু হচ্ছে নতুন কোভিড প্রোটোকল। ভিনরাজ্য ও বিদেশ থেকে আসা সব যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে। অথবা কোভিড সার্টিফিকেট যাচাই করা হবে।

[আরও পড়ুন : তৃণমূলেই থাকছেন আরাবুল? কলকাতা থেকে ফিরেই মতবদলের ইঙ্গিত দাপুটে নেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement