৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ২১ হাজারের বেশি, কমল পজিটিভিটি রেট

Published by: Paramita Paul |    Posted: January 11, 2022 7:17 pm|    Updated: January 11, 2022 7:43 pm

6565 new Coronavirus cases recorded in Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরীক্ষা বাড়তেই ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। উদ্বেগ বাড়িয়েছে মৃত্যুও।তবে পরীক্ষা ৬০ হাজারের গণ্ডি ছাড়ালেও একধাক্কায় প্রায় ৫ শতাংশ কমল পজিটিভিটি রেট (Positivity Rate)। যা কিছুটা হলেও স্বস্তি দেবে স্বাস্থ্য কর্তাদের। 

স্বাস্থ্যদপ্তরের মঙ্গলবার বিকেলের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯৮ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ১৯ হাজারের আশপাশে।উদ্বেগ বাড়িয়ে কলকাতায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৬৫ জন। দৈনিক সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৪ হাজার ১৬ জন। আরও তিন জেলায় হাজারের গণ্ডি পেরিয়েছে দৈনিক সংক্রমণ। হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম বর্ধমানে একদিনে সংক্রমিত যথাক্রমে ১,৮১৫, ১,৪৩৫ এবং ১,১০৯ জন। ফলে রাজ্যে মোট সংক্রমণ বেড়ে হল ১৭ লক্ষ ৯৫ হাজার ৪৩০।একদিনে রাজ্যে ৬৫ হাজার ২১০টি নমুনা পরীক্ষা হলেও কমেছে পজিটিভিটি রেট। সংক্রমণের হার ৩৭ শতাংশ থেকে কমে হয়েছে ৩২.৩৫ শতাংশ। 

[আরও পড়ুন: COVID-19: বিদেশফেরত যাত্রীদের জন্য আজ থেকেই জারি কড়া কোভিডবিধি, দেশের মধ্যে ভ্রমণেও নিয়ম বদল]

এদিকে বাংলায় একদিনে করোনায় প্রাণ হারালেন ১৯ জন। যার মধ্যে শহর কলকাতায় মৃত ৬। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৯৩৬ জন। তবে মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়ীও হচ্ছেন বহু মানুষ। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮,০৩৭ জন।এই সংখ্যাটা সোমবারের চেয়ে বেশকিছুটা কম। এখনও পর্যন্ত করোনামুক্ত বাংলার ১৬,৭৩,২৫৮ জন। সুস্থতার হার ৯৩.২০ শতাংশ।

গত ২০২০, ২০২১ সালের পর ২০২২-এও রীতিমতো দাপট দেখাচ্ছে মারণ ভাইরাস। পরিস্থিতি মোকাবিলায় ঝাঁপিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই ফের বন্ধ করে দেওয়া হয়েছে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। সরকারি ও বেসরকারি অফিসে জোর দেওয়া হচ্ছে ওয়ার্ক ফ্রম হোমের দিকে। বেঁধে দেওয়া হয়েছে ট্রেনের সময় ও যাত্রী সংখ্যাও। শপিং মল, রেস্তরাঁর ক্ষেত্রে জারি হয়েছে একাধিক নিষেধাজ্ঞা। খাস কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে কনটেনমেন্ট জোন করা হয়েছে। তা সত্ত্বেও বাগে আসছে না করোনা ভাইরাস। সেই কারণেই এবার তৃণমূল সরকার আরও কড়া বিধিনিষেধ জারি করতে পারে বলেই মনে করা হচ্ছে। শোনা যাচ্ছে, কিছুদিনের জন্য সম্পূর্ণ রূপে বন্ধ করে দেওয়া হতে পারে শপিং মল। এছাড়াও একাধিক ক্ষেত্রে জারি হতে পারে কড়া নিষেধাজ্ঞা। 

[আরও পড়ুন: Omicron: ওমিক্রনের দাপটে ধরাশায়ী আমেরিকা, দৈনিক সংক্রমণ ছুঁল ১১ লক্ষ! বিপর্যস্ত স্বাস্থ্য পরিষেবা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে