BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ, চিন্তায় রাখছে পজিটিভিটি রেটও

Published by: Paramita Paul |    Posted: October 12, 2021 7:21 pm|    Updated: October 12, 2021 7:42 pm

768 Corona Virus cases recorded in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তমীর সন্ধেয় উদ্বেগ বাড়াল করোনার সংক্রমণ। সোমবারের তুলনায় মঙ্গলবার অনেকটা বাড়ল দৈনিক সংক্রমণ। বেড়েছে মৃত্যুও। উৎসবে রাস্তায় নেমেছে মানুষের ঢল। কিন্তু মাস্ক পরতে অনীহা রয়েছে অনেকেরই। আর তাই ফের ঊর্ধ্বমুখী হয়েছে রাজ্যের কোভিডগ্রাফ, এমনটাই মত চিকিৎসকদের একাংশের।

মঙ্গলবার সন্ধেয় স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৭৬৮ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। সোমবারের তুলনায় বেড়েছে মৃত্যুও।

[আরও পড়ুন: সপ্তমীতে মর্মান্তিক দুর্ঘটনা, বাজি পোড়াতে গিয়ে ৫ বছরের শিশুর মৃত্যু বারাসতে]

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল মুক্ত হয়েছেন ৭৩৫ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.৩১ শতাংশ। এ নিয়ে রাজ্যে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লক্ষ ৫১ হাজার ১১৫। মোট আক্রান্তের সংখ্যা ১৫, ৭৭, ৭১১। আর করোনার বলি মোট ১৮ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ১৮টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ২.৫৬ শতাংশ। সোমবারের তুলনায় পরীক্ষা বেড়েছে। বেড়েছে সংক্রমিতের হার। যার দরুন বেড়েছে চিন্তা।

তবে দুই জেলার করোনা পরিসংখ্যান নিয়ে চিন্তা থাকছেই – কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৮০ জন আক্রান্ত হয়েছেন। আর উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১২৬ জন। এছাড়া অন্যান্য বেশ কয়েকটি জেলাতেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দশের কম। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় এবং নদিয়ায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। হুগলি ও জলপাইগুড়িতে মোট ২ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: মনোবিদের পরামর্শেও কাটেনি অবসাদ, পুজোর দিনে আত্মঘাতী নরেন্দ্রপুরের মেধাবী ছাত্র]

উৎসবের মরশুমে ১০ দিন রাজ্যে খানিকটা শিথিল হয়েছে করোনাবিধি। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত নাইট কারফিউ থাকছে না। পুজোর সময় ভিড় এড়াতে রাতেও দর্শনার্থীদের জন্য মণ্ডপ খোলা থাকবে। প্রতিমা দর্শন করতে পারবেন তাঁরা। ২০ তারিখের পর ফের নাইট কারফিউ চালু হবে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement