৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সপ্তমীতে মর্মান্তিক দুর্ঘটনা, বাজি পোড়াতে গিয়ে ৫ বছরের শিশুর মৃত্যু বারাসতে

Published by: Paramita Paul |    Posted: October 12, 2021 5:22 pm|    Updated: October 12, 2021 5:22 pm

5 years old child died afterwork at Barasat | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাসত: উৎসবের মরশুমে বিষাদের ছায়া বারাসতে (Barasat)। বাজি পোড়াতে গিয়ে প্রাণ গেল এক শিশুর। মঙ্গলবার অর্থাৎ সপ্তমীর সকালের এই দুর্ঘটনায় এলাকায় শোকের ছায়া। একমাত্র সন্তানকে হারিয়ে ভেঙে পড়েছে বারাসতের ওই পরিবার।

শিশুটির নাম সায়ন সেন। বয়স ৫ বছর। বারাসত ২৯ নম্বর ওয়ার্ডের বড়পোল এলাকার বাসিন্দা। পুজোর মরশুমে সমবয়সী বন্ধুদের সঙ্গে আনন্দে মেতেছিল সায়ন। এমন বিপদের আঁচও মেলেনি।

[আরও পড়ুন: Durga Puja 2021: মণ্ডপ থেকে কোভিড সতর্কতা, নানা বিভাগে ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ পেল রাজ্যের শতাধিক কমিটি]

স্থানীয় সূত্রে খবর, কয়েকজন বাচ্চা মিলে চকোলেট বোমা (Fireworks) ফাটাচ্ছিল। প্রত্যেকেরই বয়স ৫ থেকে ১০ বছরের মধ্যে। চকোলেট বোমাটি টিনের কৌটোর মধ্যে রেখে ফাটাতে গিয়ে এই দুর্ঘটনাটি ঘটে। বোমা ফেটে টিনের কৌটোটি ছিটকে গিয়ে লাগে বছর পাঁচের সায়নের গলায়। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বারাসত হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসা শুরুর আগেই মৃত্যু হয় তার।

তবে এই ঘটনা একাধিক প্রশ্ন তুলে দিয়ে গেল। যেখানে শব্দবাজি পুরোপুরি নিষিদ্ধ, এমনকী কোনও দোকানে এই বাজি বিক্রি করা আইনত অপরাধ, সেখানে কোথা থেকে এই শিশুদের হাতে চকলেট বোমা এল, তা নিয়ে উঠছে প্রশ্ন। কার গাফিলতিতে এই দুর্ঘটনা, তা নিয়ে প্রশ্ন উঠছে। এই ঘটনায় শোকাস্তব্ধ গোটা বড়পোল এলাকা। তদন্তে নেমেছ বারাসাত থানার পুলিশ।

[আরও পড়ুন: Coronavirus: উৎসবের শুরুতেই স্বস্তি, গত ২৪ ঘণ্টায় অনেকটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement