২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে বড়সড় নাশকতার ছক? বীরভূমে উদ্ধার ৮১ হাজার ডিটোনেটর

Published by: Paramita Paul |    Posted: June 30, 2022 12:14 pm|    Updated: June 30, 2022 12:17 pm

81 Thousand Detonator recovered from Birbhum | Sangbad Pratidin

নন্দন দত্ত, সিউড়ি: নাশকতার ছক রাজ্যে? বীরভূম (Birbhum) জেলার মহম্মদ বাজার এলাকার থেকে উদ্ধার ৮১ হাজার ডিটোনেটর। বৃহস্পতিবার সকালে গাড়িতে চাপিয়ে পাচারের সময় রাজ্য এসটিএফের (STF) হাতে ধরা পড়ে যায় বিস্ফোরকগুলি। গ্রেপ্তার করা হয় গাড়ির চালককেও। তাকে জিজ্ঞাসাবাদ করে চক্রের অন্যদের হদিশ পাওয়ার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

রোজই একটি চারচাকার গাড়িতে ডিটোনেটর ভরতি করে পাচার করা হচ্ছে বলে খবর পেয়েছিল রাজ্য এসটিএফ। সেই খবরের উপর ভিত্তি করে সিউড়ির তিলপাড়া ব্যারেজ থেকে একটি চারচাকা গাড়িকে ধাওয়া করে তারা। সুযোগ বুঝে গাড়িটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু লাভ হয়নি। মহম্মদ বাজার থানার কাছে গাড়িটিকে ধরে ফেলে স্পেশ্যাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। গাড়ির চালককে আটক করে মহম্মদ বাজার থানায় অভিযোগ দায়ের করা হয়।

[আরও পড়ুন: জন্ম থেকে নেই দু’হাত, পা দিয়েই ব্ল্যাকবোর্ডে ম্যাজিক দেখান প্রাথমিক শিক্ষক জগন্নাথ]

পুলিশ সূত্রে খবর, গাড়িটি থেকে ৮১ হাজার ডিটোনেটর (Detonator) উদ্ধার করা হয়েছে। ধৃত গাড়ির চালক সুনীল কেওরা জানিয়েছে, পশ্চিম বর্ধমানের রানিগঞ্জ এলাকা থেকে ডিটোনেটরগুলি রামপুরহাটে আনা হচ্ছিল। যদিও পুলিশের ধারনা, প্রকৃত তথ্য দিচ্ছে না ধৃত। তাকে জেরা করার জন্য ৭ দিনের রিমান্ডে চেয়েছে এসটিএফ। আজই তাকে সিউড়ি আদালতে তোলা হচ্ছে।

Birbhum
ধৃত গাড়ির চালক।

প্রসঙ্গত, মহম্মদ বাজার, পাঁচামি এলাকায় প্রচুর পাথর খাদান রয়েছে। যা খাতায় কলমে বন্ধ হয়ে রয়েছে। আগে এই পাথর খাদানগুলিতে বিস্ফোরণের জন্য ডিটোনেটর আনা হত। এখন যা বন্ধ রয়েছে। তাই চোরাপথে ডিটোনেটর কেনাবেচা চলতে পারে বলে মনে করছে পুলিশ। আবার নাশকতার জন্য এই বিস্ফোরক কেনাবেচা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। সবমিলিয়ে এদিনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: কর্মীকে ভুল করে ২৮৬ গুণ বেতন দিয়ে বিপাকে সংস্থা, বিপুল অর্থ নিয়ে বেপাত্তা যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে