২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট উৎসবের মধ্যে রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৮১২, ক্রমেই কমছে সুস্থতার হার

Published by: Sulaya Singha |    Posted: March 27, 2021 8:12 pm|    Updated: March 27, 2021 8:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা বিধি মেনেই রাজ্যে শুরু হয়ে গেল ভোট উৎসব। আর একইসঙ্গে রাজ্যবাসীর উদ্বেগ কয়েকগুণ বাড়িয়ে তুলল করোনা সংক্রমণের হার। মিটিং-মিছিল, জনসভার মাঝে ফের লাফিয়ে বাড়ল বাংলার কোভিড আক্রান্তের সংখ্যা। দেশজুড়ে শীঘ্রই দ্বিতীয় ঢেউ আছড়ে পড়লে অবাক হওয়ার আর কিছুই থাকবে না। চিন্তা বাড়াচ্ছে সুস্থতার নিম্নমুখী হারও।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona virus) কবলে পড়েছেন ৮১২ জন। যার মধ্যে শহর কলকাতায় একদিকে আক্রান্ত ২৯৪ জন। যে সংখ্যাটা গত মাসেও দৈনিক একশোর মধ্যেই ছিল। সংক্রমণের নিরিখে প্রত্যাশিতভাবেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১৮০ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। হাওড়ায় একদিনে আক্রান্ত ৬৫ জন। এদিকে, পর্যটকের সংখ্যা বাড়তে কোভিড আক্রান্ত বাড়ছে দার্জিলিংয়েও। ২৪ ঘণ্টায় সেখানে ১৫ জনের শরীরে থাবা বসিয়েছে এই ভাইরাস। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৫ লক্ষ ৮৩ হাজার ৮৩৯ জন।

[আরও পড়ুন: বিজেপি নেতাকে মমতার ফোনের অডিও ঘিরে তুমুল বিতর্ক, কী প্রতিক্রিয়া তৃণমূলের?]

গত কয়েকদিনের মতোই উদ্বেগ বাড়িয়ে ফের একলাফে অনেকখানি বাড়ল রাজ্যের অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪ হাজার ৬০৮। একইসঙ্গে এই ভাইরাস এখনও কেড়ে চলেছে মানুষের প্রাণও। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি দু’জন। কলকাতা মৃত্যুশূন্য হলেও প্রাণ হারিয়েছেন উত্তর ২৪ পরগনার দু’জন। এখনও পর্যন্ত রাজ্যে ১০ হাজার ৩২২ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ। এদিকে, নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে রাজধানী দিল্লিতে। ২৩ জানুয়ারির পর এই প্রথম সেখানে ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১০জন।

তবে করোনা ভাইরাস সঙ্গে লড়াইয়ে ভরসা জোগাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই রাজ্যে যেমন সুস্থ হয়ে উঠেছেন ৪৩৩ জন। এ নিয়ে মোট ৫ লক্ষ ৬৮ হাজার ৯০৯ জন করোনাজয়ী। সুস্থতার হারও গতকালের তুলনায় কম। বর্তমানে ৯৭.৪৪ শতাংশ মানুষ মারণ ভাইরাস থেকে মুক্ত। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রমী নয় বাংলায়। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা গতকালের তুলনায় বেড়েছে। একদিনে করোনা টেস্ট হয়েছে ২৪ হাজার ৪১৩ জনের।

[আরও পড়ুন: বিক্ষিপ্ত অশান্তির মধ্যেও প্রথম দফায় ভোট শতাংশে লেটার মার্কস, আশায় বুক বাঁধছে দুই পক্ষই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement