১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর মাঝেই ATM জালিয়াতি চক্রের পর্দাফাঁস, অন্ডাল থেকে গ্রেপ্তার ঝাড়খণ্ডের ২ যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: October 3, 2022 4:37 pm|    Updated: October 3, 2022 5:07 pm

A 2 accused of atm Fraud arrested from Andal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: পুজোর মাঝে পুলিশের জালে দুই এটিএম জালিয়াত (ATM Fraud)। রবিবার অন্ডাল থানার কাজোরা মোড়ের কাছ থেকে তাদের পাকড়াও করেছে পুলিশ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে এটিএম থেকে টাকা লোপাটের যন্ত্রাংশ। আজ তাদের তোলা হয়েছে আদালতে।

বেশ কিছুদিন ধরে খনি এলাকার বিভিন্ন এটিএম থেকে টাকা তুলতে না পারার অভিযোগ আসছিল ব্যাংকে। বিষয়টি তারা পুলিশকে জানায়। শুরু হয় নজরদারি। নজর রাখা হচ্ছিল বিভিন্ন সরকারি, বেসরকারি ব্যাংকের এটিএমগুলির উপর। অবশেষে সাফল্য এল রবিবার দুপুরে। কাজোড়া মোড় সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম কাউন্টার থেকে হাতেনাতে দুই দুষ্কৃতীকে পাকড়াও করে অন্ডাল থানার পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে আয়রন চিপ ডিভাইস, স্ক্র ড্রাইভার, বাইক-সহ অন্যান্য সরঞ্জাম ও নগদ পাঁচ হাজার টাকা। ধৃতদের নাম বিশাল বাউরী ও সানি কুমার ভার্মা। দু’জনের বাড়ি পার্শ্ববর্তী ঝাড়খন্ড রাজ্যের ধানবাদ জেলার তেঁতুলমারি এলাকায়।

[আরও পড়ুন: হাতে হাত মিলিয়ে যৌনপল্লিতে পুজো শুরু করলেন মর্জিনা বিবি, টুম্পা, কবিতারা]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এরা প্রায়ই ভোরে ঝাড়খন্ড সীমান্ত পেরিয়ে পশ্চিম বর্ধমানের আসানসোল, রানিগঞ্জ, অন্ডাল, পাণ্ডবেশ্বর এলাকার বিভিন্ন ব্যাংকের এটিএমে যেত। সুযোগ বুঝে আয়রন চিপ ডিভাইসের সাহায্যে টাকা হাতিয়ে ফের ঝাড়খন্ড পালিয়ে যেত। কিন্তু কীভাবে? জানা গিয়েছে, এটিএমের যেখান থেকে টাকা বের হয় সেখানে এই দুষ্কৃতীরা হূকের সাহায্যে লোহার পাতলা পাত ঢুকিয়ে দিত। ওই লোহার পাতে টাকা আটকে যেত। টাকা তুলতে এসে গ্রাহক পিন নম্বর দেওয়ার পর টাকা এটিএম থেকে টাকা বের হচ্ছে না দেখে চলে যেত। তারপরই সেই হুক-সহ পাত বের করে এলাকা ছেড়ে চম্পট দিত তাঁরা।

রবিবার ধৃত দুই দুষ্কৃতী প্রথমে পাণ্ডবেশ্বরে একটি বেসরকারি ব্যাংকের এটিএম থেকে টাকা হাতিয়ে পরে কাজোড়া মোড়ে অন্য একটি এটিএমে টাকা হাতানোর উদ্দেশ্যে ফাঁদ পেতে বাইরে অপেক্ষা করছিল। ঝাড়খণ্ডের নম্বর লেখা একটি বাইক অনেকক্ষণ দাঁড়িয়ে দেখে সন্দেহ হয় পুলিশের। জেরা করতেই অভিযুক্তরা টাকা হাতানোর বিষয়টি স্বীকার করে। সোমবার ধৃত দুই দুষ্কৃতিকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে আদালত ধৃতদের পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়।

[আরও পড়ুন: অষ্টমীর সকালে ভিলেন বৃষ্টি, আগামী কয়েক ঘণ্টা বর্ষণের পূর্বাভাসে মনখারাপ উৎসবপ্রেমী বঙ্গবাসীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে