১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অষ্টমীর সকালে ভিলেন বৃষ্টি, আগামী কয়েক ঘণ্টা বর্ষণের পূর্বাভাসে মনখারাপ উৎসবপ্রেমী বঙ্গবাসীর

Published by: Sucheta Sengupta |    Posted: October 3, 2022 11:56 am|    Updated: October 3, 2022 12:06 pm

Rain in some parts of Kolkata and South Bengal disrupts Astami mood during Durga Puja 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অষ্টমীর বেলা গড়াতেই ভিলেন হয়ে উঠল বৃষ্টি (Rain)। কলকাতা ও সংলগ্ন জেলাগুলি ভিজল কয়েক পশলা বৃষ্টিতে। মহাষ্টমীর পুষ্পাঞ্জলিতে ছন্দপতন। যদিও কিছুক্ষণ পরই কলকাতায় বৃষ্টি থেমে ফের রোদের আভাস দেখা গিয়েছে। তবে স্বল্প সময়ের বর্ষণেই পুজোর (Durga Puja) আনন্দে ছেদ পড়েছে। উত্তরবঙ্গে সকাল থেকেই চলছে বিক্ষিপ্ত বৃষ্টি।  আগামী কয়েক ঘণ্টা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে হাওয়া অফিস। নবমীর দিনও একইরকম থাকতে পারে আবহাওয়া। 

পূর্বাভাস ছিলই, বাঙালির প্রাণের দুর্গোৎসবের আনন্দে জল ঢালতে পারে অকাল বর্ষণ। পুজোর সময় ভারী না হলেও বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে বাংলা। সেই পূর্বাভাস সত্যি করে ষষ্ঠীর (Shasthi) সন্ধেতেই ঝমঝমিয়ে বৃষ্টি নামে কলকাতা ও  লাগোয়া দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশে। টানা দু, এক ঘণ্টার বৃষ্টিতে মধ্য কলকাতার (Kolkata) বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। একে দর্শনার্থীদের ভিড়, তারউপর জলমগ্ন রাস্তায় গাড়িঘোড়ার শ্লথ গতি। জোড়া ধাক্কায় ষষ্ঠীর সন্ধের আনন্দে খানিক ভাঁটা পড়ে। তবে সপ্তমীতে হালকা বৃষ্টি ছাড়া তেমন কিছু হয়নি।

[আরও পড়ুন: ষষ্ঠীর নিষেধাজ্ঞা প্রত্যাহার সপ্তমীতেই, দর্শনার্থীদের জন্য খুলল কল্যাণীর টুইন টাওয়ার মণ্ডপ]

আবার অষ্টমীর (Astami) সকালে থেকে আকাশের মুখ ভার, বেলা বাড়তেই নামল বৃষ্টি। হাওয়া অফিস সূত্রে খবর, মূলত মেঘলা আকাশ ও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে দিনভর। সেইসঙ্গে কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ৩৪ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী তিন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

[আরও পড়ুন: যোগীরাজ্যে দুর্গামণ্ডপে ভয়াবহ আগুন, মৃত্যু দুই মহিলা ও ৩ নাবালকের]

নবমীতে সারাদিনই মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা, ভারী বৃষ্টি দু-এক পশলা হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। নবমী ও দশমীতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে