BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যোগীরাজ্যে দুর্গামণ্ডপে ভয়াবহ আগুন, মৃত্যু দুই মহিলা ও ৩ নাবালকের

Published by: Kishore Ghosh |    Posted: October 3, 2022 8:56 am|    Updated: October 3, 2022 10:54 am

Five Killed In a Massive Fire At Durga Puja Pandal In Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতদিন ডিজিটাল ডেস্ক: আনন্দের উৎসবের মধ্যে আচমকা বিপদ। মহাসপ্তমীর রাতে আরতি থেকে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire Accident) উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি দুর্গা পুজোর (Durga Puja) প্যান্ডেলে। ওই ঘটনায় ৩ শিশু ও ২ মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত অন্তত ৬৬ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটে যোগীরাজ্যের ভাদোইয়ের। গতকাল রাত ৯টা নাগাদ যখন আরতি চলছিল ওই পুজো মণ্ডপে, সেই সময় কোনওভাবে আগুন লেগে যায় প্যান্ডেলে। এখনও পর্যন্ত আগুন লাগার প্রকৃত কারণ স্পষ্ট নয়। পুলিশের বক্তব্য ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে ওই প্যান্ডেলে। ঘটনার সময় মহিলা ও শিশু মিলিয়ে ১৫০ জন মানুষ ছিলেন মণ্ডপের ভিতরে। এই ঘটনায় ৩ শিশু ও ২ মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হয়েছেন ৬০ জন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ভাগবতকে ‘রাষ্ট্রপিতা’ বলায় বিদেশ থেকে ফোনে খুনের হুমকি পেলেন ইমাম সংগঠনের প্রধান]

সপ্তমীর রাতের ভয়াবহ দুর্ঘটনার বিষয়ে জেলাশাসক গৌরাঙ রাঠি বলেন, গতকাল রাতের অগ্নিকাণ্ডে ঘটনাস্থলেই মৃত্যু হয় একজন ৪৫ বছর বয়সি মহিলা ও একটি ১২ বছর বয়সি কিশোরের। পরে ১০ বছরের একটি শিশুর মৃত্যু হয়েছে হাসপাতালে। ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল, এবং তা দ্রুত সামলানো গেল না কেন, সেই বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: ভাগবতকে ‘রাষ্ট্রপিতা’ বলায় বিদেশ থেকে ফোনে খুনের হুমকি পেলেন ইমাম সংগঠনের প্রধান]

এদিকে বাংলাদেশে দুর্গামণ্ডপে জঙ্গি হামলা নিয়ে উদ্বেগে রয়েছে পুলিশ। দুর্গাপুজোয় নাশকতার চেষ্টা করতে পারে সন্ত্রাসবাদীরা, খবর এমনটাই। কদিন আগেই এই বিষয়ে সতর্ক করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মহম্মদ শফিকুল ইসলাম। বাংলাদেশের পুলিশ কর্তা জানিয়েছেন, পুজোয় হামলার জন্য তৈরি হয়েছে ৫০ জন জঙ্গি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে