BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনা আবহে ব্লাড ব্যাংক শূন্য, আতঙ্ক সরিয়ে এগিয়ে এলেন বনগাঁর যুবকরা

Published by: Tiyasha Sarkar |    Posted: March 30, 2020 7:50 pm|    Updated: March 30, 2020 7:50 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: মুখে মাস্ক পরে হাসপাতালের ভিতরে লম্বা লাইন করে দাঁড়িয়ে রয়েছেন যুবকেরা। একে একে ঘরের ঢুকে রক্ত দিলেন প্রত্যেকে। করোনা আতঙ্কের মাঝেও এই ছবি দেখা গেল বনগাঁয়। যুবকদের এই উদ্যোগে আপ্লুত স্থানীয়রা।

করোনার আতঙ্ক ছড়িয়ে পড়তেই একে একে বাতিল হয়েছে এলাকার সমস্ত ব্লাড ডোনেশন ক্যাম্প। যার জেরে দেখা দিয়েছে রক্ত সংকট। পরিস্থিতি মোকাবিলায় এলাকার বিভিন্ন মানুষকে ফোন করে রক্ত দেবার জন্য আহ্বান জানান চিকিৎসক গোপাল পোদ্দার। তাঁর ডাকে সাড়া দিয়ে বৃহস্পতিবার থেকে অনেকেই এসে রক্ত দিয়েছেন অনেকেই। রক্ত সংকটের খবর পেয়ে রবিবার ব্লাড ব্যাংকের সঙ্গে যোগাযোগ করেন চাঁপাবেড়িয়ার একদল যুবক। সোমবার সকালে তাঁদের এলাকাতেই আয়োজন করা হয় রক্তদান শিবিরের। একে একে লাইনে দাঁড়িয়ে রক্ত দেন গ্রামের যুবকেরা।

[আরও পড়ুন: তেহট্টর রোগী থেকে সংক্রমণের আশঙ্কা, মুর্শিদাবাদের যুবককে হোমে আইসোলেশনে পাঠাল পুলিশ]

উদ্যোক্তা সজল ভট্টাচার্য বলেন, “আমরা খবর পেয়ে গতকাল বনগাঁ ব্লাড ব্যাংকে যোগাযোগ করেছিলাম। করোনা আতঙ্কে অনেকেই হাসপাতালে যেতে ভয় পাচ্ছে। সে কারণে এলাকাতেই সব ছেলেদের একত্রিত করে নিয়ম মেনে রক্ত দিলাম।” চিকিৎসক গোপাল বাবু বলেন, “লকডাউনের পরে এই প্রথম যুবকেরা তাঁদের এলাকায় ক্যাম্প করল। নিয়ম মেনে তাদের রক্ত নিলাম৷”

[আরও পড়ুন: ভাইরাস মোকাবিলায় প্রস্তুত রাজ্য, সব জেলায় করোনা হাসপাতাল তৈরির প্রক্রিয়া শুরু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement