১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিডবিধি উপেক্ষা করে রথযাত্রায় ব্যাপক ভিড়! চাকায় পিষে মালদহে প্রাণ গেল এক শিশুর

Published by: Sayani Sen |    Posted: July 13, 2021 8:35 am|    Updated: July 13, 2021 12:02 pm

A child killed in Rath Yatra at Maldah । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

বাবুল হক, মালদহ: কোভিডবিধি উপেক্ষা করে রথযাত্রায় (Rath Yatra) ব্যাপক ভিড়। রথের চাকায় পিষে মৃত্যু হল বচর সাতেকের এক শিশুর। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পুরাতন মালদহের মাধাইপুরের রূপ সনাতন মন্দিরের রথযাত্রায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সঞ্জয় সাহা নামে বছর সাতেকের ওই শিশুটি মায়ের সঙ্গে পুরাতন মালদহের মাধাইপুরের রূপ সনাতন মন্দিরের রথ দেখতে গিয়েছিল। কোভিডবিধি অগ্রাহ্য করে রথযাত্রায় ভিড় হয়েছিল যথেষ্ট। আচমকা ভিড়ের মধ্যে হুড়োহুড়িতে ছিটকে পড়ে রথের চাকার তলে পিষে যায় শিশুটি। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তবে শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা তাকে মৃত বলে জানায়। পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পুরাতন মালদহ শহরের ১৭ নম্বর ওয়ার্ড এলাকায়।

[আরও পড়ুন: ফের রাজ্যে শুটআউট, ভরসন্ধেয় পূর্ব বর্ধমানে তৃণমূল নেতাকে গুলি করে খুন]

করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে একাধিক বিধিনিষেধ জারি রয়েছে। অন্যান্য অনুষ্ঠানের মতো রথযাত্রাতে লেগেছে কোভিডের আঁচ। মাহেশ, মায়াপুরের ইসকনের রথেও নানা নিয়ম পরিবর্তন করা হয়েছে। কোনও জায়গাতেই সেভাবে রথযাত্রার আয়োজন করা হয়নি। রথের রশি টান দিতে পারেননি সাধারণ মানুষ। পরিবর্তে ভারচুয়ালি সমস্ত অনুষ্ঠানের সাক্ষী থাকতে হয়েছে আপামর বাঙালিকে। শুধু বাংলা নয়, ওড়িশারও রথযাত্রার ছবিটা ছিল একইরকম। ভক্তশূন্য পুরীতে রথযাত্রা হয় এবারও। তা সত্ত্বেও কীভাবে পুরাতন মালদহের মাধাইপুরের রূপ সনাতন মন্দিরে রথযাত্রার আয়োজন করা হল, কেনই বা জনসমাগম হল, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও কর্তৃপক্ষ দায় এড়িয়ে গিয়েছে। উদ্যোক্তারা জানিয়েছেন, রথ মন্দিরের মাঠে ঘুরিয়ে রাখার সময় এই দুর্ঘটনা ঘটে। এদিকে, নিজের সন্তানকে হারানোর যন্ত্রণায় কাতর নিহত সন্তানের পরিজনেরা। চোখের জল যেন বাঁধ মানছে না তাঁদের।

[আরও পড়ুন: ফের NRC, CAA বিরোধী প্রতিবাদের আঁচ, বসিরহাটে আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভে মহিলারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement