BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls : BMOH'কে জানিয়েও মেলেনি অব্যাহতি! মালদহে ভোটের ডিউটিতে করোনা আক্রান্ত আশাকর্মী

Published by: Tiyasha Sarkar |    Posted: April 29, 2021 12:55 pm|    Updated: April 29, 2021 12:59 pm

An Images

বাবুল হক, মালদহ: ভোটের ডিউটি করতে বাধ্য হলেন করোনা আক্রান্ত এক আশাকর্মী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মালদহে (Maldah)। অভিযোগ, করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি BMOH-কে জানিয়েও কোনও লাভ হয়নি। তাই আইনি পদক্ষেপের ভয়ে ভোটের কাজে যোগ দিয়েছেন তিনি। এই ঘটনায় স্বাভাবিকভাবেই সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মালদহ বিধানসভা কেন্দ্রের ১৭০ নম্বর বুথের৷ জানা গিয়েছে, ওই আশাকর্মী কয়েকদিন ধরেই জ্বর ও কাশিতে ভুগছিলেন। গত ২৪ এপ্রিল মৌলপুর গ্রামীণ হাসপাতালে কোভিড পরীক্ষা করান তিনি ৷ ২৬ তারিখ রিপোর্ট পজিটিভ আসে। এরই মধ্যে তাঁর ভোটের ডিউটি পড়ে। স্বাভাবিকভাবে কোভিড আক্রান্ত হওয়ার বিষয়টি ব্লকস্বাস্থ্য আধিকারিক ও বিডিওকে জানান তিনি। অভিযোগ, কেউ তাঁর কথা শুনতে চাননি। উলটে বাড়িতে পুলিশ পাঠানোর হুমকি দেন৷ সেই হুমকি পেয়েও তিনি বাড়িতেই বসেছিলেন। কারণ, অসুস্থ শরীর টেনে নিয়ে যাওয়ার ক্ষমতা ছিল না। তাঁর স্বামী জ্বরে আক্রান্ত। ১৪ বছরের ছেলেও কোভিড পজিটিভ।

[আরও পড়ুন: ভোটের আগের রাতে তৃণমূল প্রার্থীর ‘গাড়ির ধাক্কায়’ মৃত্যু সিপিএম কর্মীর, উত্তপ্ত ডোমকল]

শেষ পর্যন্ত তাঁকে শোকজ করা হয়। এরপর বুধবার বিএমওএইচের সঙ্গে দেখা করে গোটা ঘটনা বলেন। পাশে দাঁড়ানো দূরের কথা, বিএমওএইচ তাঁকে নিয়ে বিদ্রুপ করেন বলে অভিযোগ। ওই আশাকর্মী ফের বিডিওর কাছে গেলে তিনিও কোনও কথা শুনতে চাননি। শেষ পর্যন্ত করোনা আক্রান্ত ওই আশাকর্মী হাজির হন ভোটকেন্দ্রে। বুথের ভিতর দীর্ঘক্ষণ কাজ করেন তিনি। বেলা ১২টা নাগাদ বিষয়টি জানাজানি হলে উত্তেজনা ছড়ায়। অভিযুক্ত বিএমওএইচ ও বিডিওর শাস্তির দাবি জানিয়েছেন সকলে। বর্তমান পরিস্থিতির ভয়াবহতা জানা সত্ত্বেও কেন এই উদাসীনতা? উত্তর অজানা।

[আরও পড়ুন: ‘ওরা খুঁজে পায়নি, ওদের দোষ’, দিনভর লুকোচুরি নিয়ে কমিশনকেই দুষলেন অনুব্রত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement