BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গ্রামে ঢুকতে বাধা, কোলের সন্তানকে নিয়ে শ্মশানের পাশেই দিন কাটছে রাজস্থান ফেরত দম্পতির

Published by: Sayani Sen |    Posted: July 30, 2020 3:44 pm|    Updated: July 30, 2020 5:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিনরাজ্য থেকে ফেরা মানুষজনের মাধ্যমে করোনা (Coronavirus) সংক্রমিত হওয়ার সম্ভাবনা বেশি বলেই আতঙ্ক অনেকের। আর সেই আতঙ্কেই যেন খানিকটা অমানবিক হয়ে যাচ্ছেন কেউ কেউ। সেই অমানবিকতারই সাক্ষী পশ্চিম মেদিনীপুরের বেলদার বাখরাবাদের খালিনা গ্রাম। করোনা সংক্রমণের আশঙ্কায় গ্রামে ঢুকতে দেওয়া হয়নি রাজস্থান ফেরত এক দম্পতিকে। পরিবর্তে শ্মশানের ধারে মাত্র দু’বছরের সন্তানকে নিয়ে দিন কাটছে তাঁদের।

বেলদার বাখরাবাদের খালিনা গ্রামের বাসিন্দা অলকা সিং। তাঁর বিয়ে হয় রাজস্থানে। লকডাউনের (Lockdown) ঠিক আগেই শ্বশুরবাড়িতে গিয়েছিলেন তিনি। তবে তাঁর বাপের বাড়িতে আসা খুবই প্রয়োজনীয় ছিল। তাই তিনি অনেক কষ্ট করে গ্রামে ফেরেন। অভিযোগ, তবে গ্রামে তাঁকে, তাঁর স্বামী এবং সন্তানকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বিজেপি নেতাকর্মীরাই গ্রামের লোকজনকে ইন্ধন জুগিয়ে উত্তেজিত করে তুলছে বলেও অভিযোগ। তাই বাধ্য হয়ে শ্মশানের পাশেই ত্রিপল খাটিয়ে স্বামী এবং সন্তানকে নিয়ে বাস করছেন অলকা। শ্মশানের পাশে রয়েছে বিষধর সাপের ভয়। তার উপর মশার উপদ্রবও রয়েছে। তাই ছোট্ট সন্তানকে নিয়ে শ্মশানের পাশে কষ্টেসৃষ্টেই দিন কাটছে ওই দম্পতির। বারবার গ্রামের মানুষকে অনুরোধ করেও কাজ হয়নি।

[আরও পড়ুন: রাম মন্দির নিয়ে ফেসবুকে ‘বিতর্কিত’ মন্তব্য, মেডিক্যাল পড়ুয়াকে ক্ষমা চাইতে বাধ্য করল বিজেপি]

স্থানীয় বিজেপি নেতৃত্ব গ্রামে ঢুকতে বাধা দেওয়ার বিষয়ে ইন্ধন জোগাচ্ছে, তা মানতে নারাজ। তাদের পালটা দাবি, সাধারণ মানুষ করোনা নিয়ে অত্যন্ত আতঙ্কিত। তাই নিজে থেকেই তাঁরা ওই দম্পতিকে গ্রামে ঢুকতে বাধা দিচ্ছেন। বিজেপির আরও দাবি, “ওই দম্পতির অভিযোগ খতিয়ে দেখা হবে। গ্রামের মানুষকে বোঝানোরও চেষ্টা করা হবে।” এই পরিস্থিতিতে প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন নিরুপায় ওই দম্পতি।

[আরও পড়ুন: হাড়গোড়, মাথার খুলি উদ্ধারে শোরগোল, ২৪ ঘণ্টার মধ্যে কঙ্কাল কাণ্ডের রহস্যভেদ করল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement