BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

পুকুরে ঘুরে বেড়াচ্ছে ৭ ফুট লম্বা কুমির, আতঙ্কে কাঁটা কুলতলির বাসিন্দারা

Published by: Sayani Sen |    Posted: June 17, 2020 1:37 pm|    Updated: June 17, 2020 2:53 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: বাঘ আতঙ্কের পর এবার গ্রামে ঢুকে পড়ল কুমির। মাতলা নদী থেকে এই কুমিরটি ঢুকে পড়ে গ্রামের মধ্যে। পরে অবশ্য অক্ষত অবস্থায় মৎস্যজীবীদের সাহায্য নিয়ে কুমিরটিকে (Crocodile) জঙ্গলে ছেড়ে দেয় বনদপ্তর। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার মইপিট এলাকায়।

স্থানীয় ও বনদপ্তর সূত্রে খবর, মঙ্গলবার রাতে জোয়ারে হঠাৎই একটি কুমির মাতলা নদী থেকে উঠে গ্রামের একটি পুকুরের মধ্যে চলে আসে। তারপর আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাজুড়ে। এরপর একদল মৎস্যজীবী ওই কুমিরটিকে জাল দিয়ে ঘিরে রেখে খবরটায় বনদপ্তরকে।বনদপ্তরের আধিকারিকরা বুধবার ঘটনাস্থলে গিয়ে অক্ষত অবস্থায় জাল ফেলে কুমিরটিকে ধরে ফেলে।

Crocodile

পূর্ণবয়স্ক ওই কুমিরটি লম্বায় প্রায় সাত ফুট ছিল বলেই জানা গিয়েছে। কুমিরটিকে সুন্দরবনের গভীরে মাতলা নদীতে ছাড়া হয়েছে। এ বিষয়ে বনদপ্তরের দক্ষিণ ২৪ পরগনার বন অধিকারী সন্তসা জিয়ার বলেন, “পাথরপ্রতিমা, রায়দিঘি, ঝড়খালি এবং কুলতলিতে কুমির ঢুকে পড়া নতুন কোনও ঘটনা নয়। এর আগেও গ্রাম থেকে বেশ কয়েকটি কুমিরকে উদ্ধার করা হয়েছে।”

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, আগামী ৫ দিন রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস]

মূলত বর্ষার সময়ে কুমির ডিম পাড়ার জন্য নিরাপদ জায়গা খুঁজতে থাকে। আর তার জন্যই নদী পেরিয়ে জঙ্গলের ভেতরে বা লোকালয়ে  ঢুকে পড়ে। সেই কারণেই কুমিরটি ঢুকে ছিল কিনা তাও পরীক্ষা নিরীক্ষা করে দেখছেন বনদপ্তরের আধিকারিকরা।

Crocodile

উল্লেখ্য, এর আগে বাঘের আতঙ্কে দিনকয়েক চোখের পাতা এক করতে পারেননি দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার দেউলবাড়ি গ্রামের বাসিন্দারা। মুখ থেকে কেড়ে আধখাওয়া অবস্থায় মৎস্যজীবীকে টেনে নিয়ে আসার পর  থেকে দাপাদাপি শুরু করে রয়্যাল বেঙ্গল টাইগার (Royal Bengal Tiger)। পুনরায় রক্তের স্বাদ পেতে দাপাদাপি করল রয়্যাল বেঙ্গল টাইগারের হুংকার আর গর্জনে কেঁপে ওঠে চিতুরির জঙ্গল। 

[আরও পড়ুন: কথা ছিল বাড়ি ফিরে বিয়ে করবেন, তার আগেই লাদাখে শহিদ হলেন বীরভূমের যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement