BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জিতেন্দ্রকে সমর্থন নয়, নির্দল প্রার্থী দাঁড় করানোর হুমকি দিয়ে দেওয়াল লিখন বিজেপির একাংশের

Published by: Sucheta Sengupta |    Posted: March 4, 2021 12:12 pm|    Updated: March 4, 2021 1:18 pm

A fraction of BJP workers send messege against Jitendra Tiwari |SangbadPratidin

ছবি: উদয়ন গুহরায়।

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: বিজেপিতে (BJP) যোগদান করে নিজের এলাকাতেই দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। প্রয়োজনে বিধানসভা ভোটে পাণ্ডবেশ্বরে নির্দল প্রার্থীকে দাঁড় করানোর হুমকি দিয়ে চলল দেওয়াল লিখন। আসলে নিজের পছন্দমতো আসনে লড়াইয়ের জন্যই এতদিনের দল ছেড়ে জিতেন্দ্র তিওয়ারি বিজেপিতে যোগদান করেছেন, এমনই গুঞ্জন চলছে জেলার রাজনৈতিক মহলে। আর তাতেই ক্ষিপ্ত বিজেপি কর্মীরা। তবে জিতেন্দ্রর আগমনে বিজেপি জেলা সম্পাদক দলের পুরনো কর্মীদের ভেঙে না পড়ার আশ্বাস দিয়েছেন।

এক পা এগিয়ে দু’পা পিছিয়ে এর আগে একবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে গিয়েও ফিরে এসেছিলেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা এলাকার জনপ্রিয় নেতা জিতেন্দ্র তিওয়ারি। কিন্তু মঙ্গলবার শেষপর্যন্ত তিনি গেরুয়া শিবিরে নাম লেখান। দলের শীর্ষ নেতৃত্ব তাঁকে গ্রহণ করলেও, নিচু তলার কর্মীরা এতে বেশ ক্ষুব্ধ। তৃণমূলের জেলা সভাপতি কিংবা আসানসোলের মেয়র অথবা বিধায়ক থাকাকালীন তাঁর বিরুদ্ধে লাগাতার আক্রমণের অভিযোগ তুলতেন বিজেপি কর্মীরা। এহেন ব্যক্তির বিজেপিতে যোগদান তাই দলের নিচুতলার কর্মীরা মেনে নিতে পারেননি।

[আরও পড়ুন: যৌন হেনস্তার অভিযোগে সিকিম পুলিশের জালে গুরুং ঘনিষ্ঠ নেতা]

দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ঝাঁঝড়া এলাকা-সহ পাণ্ডবেশ্বর বিধানসভার বিভিন্ন এলাকায় প্রায় ১২০০ দেওয়াল লিখন হয়েছিল বিজেপির নামে। মনে করা হচ্ছিল, প্রার্থী হিসেবে জিতেন্দ্র তিওয়ারির নাম লেখা হবে সেখানে। তবে বুধবার রাত থেকে সেই দেওয়াল মুছে পাণ্ডবেশ্বর বিধানসভায় নির্দল প্রার্থী দেওয়ার হুমকি দিলেন বিজেপির বিক্ষুব্ধ কর্মীরা। এই বিষয়ে বিজেপির জেলা সম্পাদক শ্রীদীপ চক্রবর্তী বিজেপি কর্মীদের ভেঙে না পড়ার বার্তা দিয়েছেন। তাঁর কথায়, “জিতেন্দ্র তিওয়ারি তৃণমূলে থাকার সময় বিজেপি কর্মীদের উপর নানা অত্যাচার করেছেন। তারই প্রতিফলন ঘটছে। তবে দল বৃদ্ধি করতে অনেকেই ঢুকবে। শক্তিশালী বিজেপি আরও বিপজ্জনক হবে শাসকদলের কাছে।” অন্যদিকে, তৃণমূলের ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীর বক্তব্য, “এই বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের তৃণমূলে স্বাগত। আমাদের আপদ বিদেয় হয়েছে। এবার বিজেপির বিপদ বেড়েছে।”

[আরও পড়ুন: ভোটের আগে নাশকতার ছক? মালদহ ও ভাঙড়ে বোমা, অস্ত্র উদ্ধার ঘিরে ছড়াল আতঙ্ক]

সূত্রের খবর, বিজেপিতে যোগ দেওয়ায় পাণ্ডবেশ্বর নয়, এবার নিজের সবচেয়ে পছন্দের কেন্দ্র উত্তর আসানসোল থেকে লড়ার সুযোগ পেতে পারেন জিতেন্দ্র তিওয়ারি। আর তা হলে বিজেপির একাংশের ক্ষোভ যে আরও বাড়বে, তা বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে