৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

যৌন হেনস্তার অভিযোগে সিকিম পুলিশের জালে গুরুং ঘনিষ্ঠ নেতা

Published by: Paramita Paul |    Posted: March 4, 2021 9:51 am|    Updated: March 4, 2021 9:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের ঢাকে কাঠি পড়েছে রাজ্যে। এরই মাঝে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার লোপসাং লামা। তিনি গোর্খা জনমুক্তি মোর্চার সুপ্রিমো বিমল গুরুং (Bimal Gurung) ঘনিষ্ঠ বলেই পরিচিত। সূত্রের দাবি, তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ানোর কথা ছিল তাঁর। এর মাঝে লোপসাং লামাকে গ্রেপ্তার করল সিকিম পুলিশ।

জানা গিয়েছে, লোপসাং লামা সিকিমের একটি বেসরকারি স্কুলের প্রধান। পাশাপাশি, গোর্খা জনমুক্তি মোর্চার কার্যকরী সভাপতি। বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রচারে নেমেছেন তিনি। সূত্রের খবর, কালিম্পং আসন থেকে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ানোর কথা তাঁর। এর মাঝে বুধবার রাতে নামচি থেকে তাঁকে গ্রেপ্তার করল সিকিম পুলিশ। ভোটের আবহে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। পুলিশ সূত্রে খবর, পকসো আইনে লামার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে নির্যাতিতা। সেই ঘটনার তদন্তে নেমে বিমল ঘনিষ্ঠ নেতাকে গ্রেপ্তার করল সিকিম পুলিশ।

[আরও পড়ুন : ভোটের আগে নাশকতার ছক? মালদহ ও ভাঙড়ে বোমা, অস্ত্র উদ্ধার ঘিরে ছড়াল আতঙ্ক]

এবারের নবান্ন দখলের লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে উত্তরবঙ্গের বিধানসভা কেন্দ্রগুলি। লোকসভা নির্বাচনে পাহাড়ে বিজেপির পালে হাওয়া ছিল। তাঁদের সমর্থন করেছিল গুরুংপন্থীরা। কিন্তু প্রতিশ্রুতি দিলেও বিজেপি গোর্খাল্যান্ড ইস্যুতে কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ। এই অভিযোগ তুলে বিজেপির পাশ থেকে সরে এসেছেন গুরুংপন্থীরা। 

এদিকে বিধানসভা নির্বাচনের আগে পাহাড়ের রাজনৈতিক পরিস্থিতি বদলে মরিয়া তৃণমূল। তাৎপর্যপূর্ণভাবে পাহাড়ে ফিরেছেন বিমল গুরুং। তৃণমূলের হয়ে প্রচার করছেন তিনি। কিন্তু বিমলের সঙ্গে বিনয় তামাংয়ের দূরত্ব ঘোচার কোনও ইঙ্গিত নেই। অথচ পাহাড়ের তৃণমূলের পুনঃপ্রতিষ্ঠার জন্য দুজনকেই দরকার। সবমিলিয়ে বিধানসভা নির্বাচনের আগে পাহাড়র অঙ্ক জটিল হয়ে রয়েছে। এবার লামার গ্রেপ্তারির পর সেই অঙ্ক আরও খানিকটা জটিল হল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন : সবুজসাথীর সাইকেল বিলি, নির্বাচনীবিধি ভঙ্গের অভিযোগ বারাসত পুরসভার বিরুদ্ধে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement