BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সবুজসাথীর সাইকেল বিলি, নির্বাচনীবিধি ভঙ্গের অভিযোগ বারাসত পুরসভার বিরুদ্ধে

Published by: Paramita Paul |    Posted: March 3, 2021 9:41 pm|    Updated: March 3, 2021 9:44 pm

An Images

অর্ণব দাস, বারাসাত: রাজ্যের ভোটের ঢাকে কাঠি পড়েছে। কার্যকর হয়েছে নির্বাচনীবিধি। তার পর থেকেই তৃণমূল ও বিজেপি একে অপরের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনছে। বুধবার ভোটের বিধি ভাঙার অভিযোগ উঠল বারাসাত পুরসভার বিরুদ্ধে। অভিযোগ, স্কুল পড়ুয়া সবুজ সাথীর সাইকেল বিলি করা হচ্ছিল। যা নিয়ম ভোটের আচরণবিধি বিরোধী। এই ঘটনায় রাজ্যের শাসকদল তথা তৃণমূলের তীব্র সমালোচনা করেছে বিজেপি। যদিও ভুল হয়েছে বলে ক্ষমা চেয়ে নিয়েছেন বারাসত পুরসভার প্রশাসক।

বুধবার অভিযোগ ওঠে, বারাসতের কিশলয় হোম প্রাঙ্গন থেকে একটি স্কুলের পড়ুয়াদের ডেকে সবুজ সাথীর সাইকেল দিচ্ছিল পুরসভার কর্মীরা। প্রচুর পড়ুয়া জমায়েত করেছিল। কিন্তু নির্বাচনী বিধি কার্যকর হওয়ার পর সরকারি প্রকল্পে কাজ চলতে পারে না। পরে বিষয়টি বুঝতে পেরে সাইকেল বিলি বন্ধ করে দেওয়া হয়। তবে এই ঘটনাটি ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সাইকেল বিলির দায়িত্বে থাকা পুরসভার এক কর্মী জানান, পুরসভার নির্দেশেই তারা সাইকেল বিলি করছে। প্রায় ৫০ জন পড়ুয়ার হাতে সাইকেল তুলে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন : বঙ্গের ভোটে গেরুয়া শিবিরের সৈনিক কারা? চূড়ান্ত করতে দিল্লি গেলেন দিলীপ ঘোষরা]

এই বিষয়ে বারাসত পুরসভার প্রশাসক সুনীল মুখার্জি জানান, “এসডিও-র আগে অর্ডার ছিল। সেই অর্ডারেই অফিস থেকে সাইকেল দিতে আরম্ভ করা হয়েছিল। এটা নিঃসন্দেহে ভুল হয়েছে।” তিনি আরও বলেন, “বিষয়টি তিনি জানতেন না। জানার সঙ্গে সঙ্গে সাইকেল দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।” অন্যদিকে বিজেপি বারাসত যুব মোর্চার জেলার সভাপতি কৌশিক মজুমদার জানান, এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে। মানুষকে প্রতারণা করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

[আরও পড়ুন : স্টেশন থেকে ভবঘুরে মহিলাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, গ্রেপ্তার দুই যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement