Advertisement
Advertisement
Abhishek Banerjee

গাড়ি নেই, বাড়িও নেই! কত সম্পত্তির মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়

প্রকাশ্যে এল অভিষেকের স্ত্রী-সন্তানদের সম্পত্তির সমস্ত তথ্য।

How much property does Abhishek Banerjee have, see details
Published by: Amit Kumar Das
  • Posted:May 10, 2024 10:05 pm
  • Updated:May 10, 2024 10:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভাইপো তিনি, যা নিয়ে বিরোধী শিবিরের কম কটাক্ষ শুনতে হয় না তাঁকে। বার বার অভিযোগ তোলা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) নাকি বিপুল সম্পত্তির মালিক। শুক্রবার মনোনয়নপত্র জমা দিয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী। এর পরই প্রকাশ্যে এল অভিষেকের সম্পত্তির খতিয়ান। যেখানে দেখা যাচ্ছে, নিজের তো বটেই তাঁর স্ত্রী, সন্তানদের নামেও নেই কোনও গাড়ি, বাড়ি। এমনকী টাকার অঙ্কে তৃণমূলের অন্য একাধিক প্রার্থীর তুলনায় অনেকটাই ‘গরিব’ মুখ্যমন্ত্রীর পরিবারের এই সদস্য।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হলফনামা অনুযায়ী, তাঁর কোনও গাড়ি নেই, বাড়িও নেই, স্থাবর সম্পত্তি একেবারে শূন্য। তবে ডায়মন্ড হারবারের ৩ বারের সাংসদের অস্থাবর সম্পত্তি রয়েছে ১ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ২০৪ টাকার। এর মধ্যে তাঁর হাতে নগদ রয়েছে ৭ লক্ষ ৭৩ হাজার ৩৩৫ টাকা। পাশাপাশি ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা রয়েছে ৮৫ লক্ষ ৪৩ হাজার ৯০৮ টাকা। ৩টি জীবন বিমা করা রয়েছে যার মূল্য ৩১ লক্ষ টাকা। এছাড়া প্রায় ২ লক্ষ টাকার সোনা রয়েছে এবং রুপো রয়েছে ৩ হাজার ৩৪০ টাকার। একই সঙ্গে অভিষেকের হলফনামা অনুযায়ী, তাঁর ঋণ রয়েছে ৩৬ লক্ষ টাকার।

Advertisement

[আরও পড়ুন: ‘অবাধ নির্বাচনে বাধা দেওয়ার চেষ্টা’, খাড়গেকে কড়া চিঠি নির্বাচন কমিশনের]

এছাড়াও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও সন্তানদের সম্পত্তির তালিকাও তুলে ধরা হয়েছে মনোনয়নপত্রে। যেখানে দেখা যাচ্ছে, অভিষেকের স্ত্রী রুজিরা নারুলার ৩০ লক্ষ টাকার একটি জীবনবিমা রয়েছে। সোনা ও রুপো রয়েছে ৪৫ লক্ষ ৭০ হাজার ৩৮২ টাকার। এছাড়া ৩ লক্ষ টাকার ছবি রয়েছে তাঁর কাছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দুই সন্তানের হাতে রয়েছে  নগদ ১ লক্ষ ২১ হাজার ৯৪৪ টাকা। এবং দুজনের নামে ব্যাঙ্কে জমা রয়েছে ২২ লক্ষ ২ হাজার ৪৩৩ টাকা। এছাড়া ৪ লক্ষ ৪৯ হাজার ৬০০ টাকার সোনা ও রুপো রয়েছে অভিষেক কন্যা আজানিয়া বন্দ্যোপাধ্যায়ের নামে।

Advertisement

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশে সবচেয়ে খারাপ ফল করবে বিজেপি’, অখিলেশকে পাশে নিয়ে হুঙ্কার রাহুলের]

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শিক্ষাগত যোগ্যতা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ২০০৯ সালে নয়া দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্টে এমবিএ করেছেন তিনি। একই সঙ্গে অভিষেকের হলফনামা অনুযায়ী, ত্রিপুরার খোয়াই থানায় ২০২১ সালে তাঁর বিরুদ্ধে একটি এফআইআর দায়ের রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ