BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গের ভোটে গেরুয়া শিবিরের সৈনিক কারা? চূড়ান্ত করতে দিল্লি গেলেন দিলীপ ঘোষরা

Published by: Sucheta Sengupta |    Posted: March 3, 2021 9:15 pm|    Updated: March 3, 2021 9:36 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: শুক্রবারই প্রকাশিত হবে তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা। তোড়জোড় গেরুয়া শিবিরেও। টানা দু’দিন কলকাতার এক পাঁচতারা হোটেলে ম্যারাথন বৈঠকের পর প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বুধবার রাতেই দিল্লি উড়ে যাচ্ছেন বঙ্গ বিজেপির (BJP) নেতারা। সূত্রের খবর, প্রতি আসনে তিন থেকে পাঁচজন সম্ভাব্য প্রার্থীর নাম রয়েছে তালিকায়। বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় সংসদীয় বোর্ড প্রার্থীদের নাম চূড়ান্ত করবে।

সোমবার থেকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন বঙ্গের নেতারা। কোন কেন্দ্রে কোন প্রার্থী উপযুক্ত, তা নিয়ে বিস্তর আলোচনা চলে। বুধবার সকালে দলের রাজ্য নির্বাচনী কমিটির বৈঠক হওয়ার পর সেখানে চূড়ান্ত হওয়া নাম নিয়ে দিল্লিতে আলোচনা হবে। বৃহস্পতিবার রাতে বা শুক্রবারের মধ্যে প্রথম দুটি দফা ভোটের জন্য বিজেপি প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। দিল্লি যাওয়ার আগে এমনটাই জানিয়েছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। জানা গিয়েছে, এক একটি আসনে ২৫ থেকে ২৬ জনের নাম প্রস্তাব করা হয়েছিল। সেখান থেকে ৩ থেকে ৫টি নাম বেছে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করে সব স্থির হবে। সূত্রের খবর, বৈঠকে থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তবে প্রথম দু’দফা প্রার্থীদের নাম চূড়ান্ত করার কাজ খুব একটা সহজ হবে না বলেও দলীয় সূত্রে খবর। সেই বৈঠক থেকে ঝাড়াইবাছাই করে প্রার্থীদের নামের খসড়া তালিকা নিয়ে দিল্লি যাচ্ছেন দিলীপ ঘোষ-সহ একাধিক নেতা।

[আরও পড়ুন: স্টেশন থেকে ভবঘুরে মহিলাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, গ্রেপ্তার দুই যুবক]

একুশের ভোটে (WB Assemblt Election) বাংলা দখলে মরিয়া কেন্দ্রের শাসকদল। তৃণমূল সরকারের থেকে বাংলা ছিনিয়ে নিতে তাই এতটুকুও খামতি রাখতে চান না নেতারা। সেই উদ্দেশে প্রার্থীও বেছে নেওয়া হচ্ছে। বিজেপির প্রার্থী তালিকায় এবার চমক থাকতে পারে। প্রার্থী হতে পারেন বহু তারকা। কারা কারা সেই তালিকায় থাকবেন, তা নিয়ে নানা মহলে নানা জল্পনা। তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া হেভিওয়েট নেতারা কি প্রত্যাশিত আসনে লড়াইয়ের সুযোগ পাবেন? জনপ্রিয় তারকাদেরই বা কোন কেন্দ্রের সৈনিক করা হবে, সব প্রশ্নেরই উত্তর মিলবে বৃহস্পতিবার রাতে। ওই সময়ের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: ভোটের আবহে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক কোভিডগ্রাফ, একদিনে আক্রান্ত দু’শোর বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement