BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাস্তায় পড়ে ৪৫ হাজার টাকার লটারির টিকিট! মালিককে খুঁজে ফিরিয়ে দিলেন পুরসভার সাফাই কর্মী

Published by: Tiyasha Sarkar |    Posted: June 28, 2022 8:34 pm|    Updated: June 28, 2022 8:34 pm

A labour of bangaon win 45 thousand rupee in lottery | Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: অসুস্থ ছেলের চিকিৎসার করাতে লটারির টিকিট কিনেছিলেন। কিন্তু ভাগ্যের শিকে ছেঁড়েনি ভেবে টিকিটের গোছা রাস্তায় ফেলে চলে গিয়েছিলেন দিনমজুর। অর্থপ্রাপ্তির বিষয়টা জানতে পেরেই পুরসভার সাফাই কর্মীরা  মালিককে খুঁজে তাঁর হাতে তুলে দিলেন টিকিট। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বনগাঁয় (Bangaon)।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, লটারি বিজেতার নাম আশিস ভট্ট। তিনি পেশায় দিনমজুর। গোপালনগর থানার আকাইপুর এলাকার বাসিন্দা তিনি। সোমবার সকালে আকাইপুর বাজার এলাকা থেকে লটারি টিকিট কেটেছিলেন তিনি। ভেবেছিলেন অর্থপ্রাপ্তি হলে ছেলের চিকিৎসায় খানিকটা সুরাহা হত। আশিসবাবু জানিয়েছেন, বনগাঁ পুরসভা সংলগ্ন খেলাঘর মাঠ এলাকায় একটি লটারি দোকানে গিয়েছিলেন টিকিট মেলাতে। দোকানদার জানায়, তিনি কিছু জেতেননি। স্বাভাবিকভাবেই টিকিটটি ফেলে দিয়ে ওই এলাকা ছেড়ে চলে যান আশিসবাবু।

[আরও পড়ুন: হাত-পা-মুখ বেঁধে প্রথমে মাঠে, তারপর বাড়িতে নাবালিকাকে লাগাতার ধর্ষণ, নৃশংসতার সাক্ষী মালদহ]

এরপর বনগাঁ পুরসভার সাফাই বিভাগের কয়েকজন কর্মী ওই দোকানের সামনে দেখেন লটারির টিকিট পড়ে রয়েছে। পুরকর্মী দেবু দত্ত বলেন, “টিকিট নিয়ে আমরা মিলিয়ে দেখি ওটাতে ৪৫ হাজার টাকা জিতেছে। এরপরই আমরা টিকিটের মালিকের খোঁজখবর শুরু করি। রাতে মালিকের সঙ্গে যোগাযোগ হয়। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে বনগাঁ পুরসভায় যান আশিসবাবু। তার হাতে টিকিটগুলি তুলে দেন বনগাঁ পুরসভার চেয়ারম্যান গোপাল শেঠ। তিনি বলেন, “আমাদের সাফাই বিভাগের কর্মীরা এতটাই সৎ যে হারিয়ে যাওয়া লটারি টিকিট ফিরিয়ে দিল। উনি অসুস্থ ছেলের চিকিৎসায় এই টাকাটা খরচ করতে পারবেন।”

টিকিট হাতে পেয়ে চোখ ছল ছল করে ওঠে আশিসবাবুর। তিনি বলেন, “ওই টিকিটে আমার ৪৫ হাজার টাকা বেঁধেছে। পরে জানতে পেরে অনেক খোঁজখবর করেছি৷ বনগাঁ পুরসভা ও সাফাই বিভাগের কর্মীদের সততার জন্যই আজকে টিকিট ফিরে পেলাম। এবার ছেলের চিকিৎসা ভালভাবে করাতে পারব।”

[আরও পড়ুন: পয়গম্বর বিতর্কে নূপুর শর্মার সমর্থনে পোস্ট, মাথা কেটে নেওয়া হল যুবকের, উত্তেজনা রাজস্থানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে