১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সুব্রত বিশ্বাস: ইঞ্জিনের নিচে বাইক নিয়ে বেশ কিছুটা রাস্তা ছুটল হাওড়া-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস। বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে বাইক চালকের। তবে অল্পের জন্য রক্ষা পেলেন ওই এক্সপ্রেসের যাত্রীরা। তাঁদের কারও কোনও ক্ষতি হয়নি। কীভাবে ট্রেন থাকা সত্ত্বেও বাইক নিয়ে রেল লাইন পারাপার করছিলেন ওই যুবক, তা নিয়ে উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: বিষ্ণুপুরের রিসর্ট থেকে কলকাতার বাসভবন, রাজীবের খোঁজে হানা সিবিআইয়ের]

একাধিক লোকাল এবং এক্সপ্রেস হাওড়ার সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়ে। তার ফলে প্রায় নিত্যদিনই ভিড়ে ঠাসা থাকে এই স্টেশন চত্বর। শুক্রবার দুপুরেও সাঁতরাগাছি স্টেশনের ছবিটা ছিল একইরকম। এদিন দুপুরে হাওড়া-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস ওই স্টেশন দিয়ে যাচ্ছিল। কিছুটা যাওয়ার পরই বিকট শব্দে থেমে যায় ট্রেনটি। তাতেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। এগিয়ে গিয়ে স্টেশনে উপস্থিত যাত্রীরা দেখেন, ইঞ্জিনের নিচে বাইক থাকা অবস্থাতেই বেশ খানিকটা এগিয়ে যায় ইস্ট কোস্ট এক্সপ্রেস। তারপর বাইকে বিস্ফোরণ হয়। ছিটকে পড়েন বাইক চালক। তবে তাঁকে উদ্ধারের আগেই ঘটনাস্থলে মারা যান ওই যুবক।

স্থানীয়দের দাবি, সাঁতরাগাছি স্টেশনে বাইকে চড়ে লাইন পারাপার করতে গিয়েছিলেন ওই যুবক। ঠিক সেই সময়ই হাওড়া-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস যাচ্ছিল। ট্রেনের ইঞ্জিনের নিচে কোনওভাবে আটকে যায় বাইকটি। কিছুটা দূর পর্যন্ত এভাবে নিজস্ব গতিতে ছুটে যায় ট্রেনটি। কিন্তু আচমকাই বিস্ফোরণ হয়। তাতেই মারা যান যুবক। তবে অল্পের জন্য রক্ষা পান হাওড়া-হায়দরাবাদ ইস্টকোস্ট এক্সপ্রেসের যাত্রীরা। তাঁদের কারও ক্ষতি হয়নি। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন রেল আধিকারিকরা। দেহ উদ্ধার করেন কর্মীরা। ময়নাতদন্তে পাঠানো হয়েছে সেটি।

[আরও পড়ুন: পূর্বপুরুষের নথিতে ভুল, এনআরসি-তে বাদ পড়ার আতঙ্কে আত্মঘাতী কৃষক]

একটি ট্রেন স্টেশন ছেড়ে যাওয়ার সময় সিগন্যাল থাকে। তার ফলে কোনওভাবেই যাত্রীদের রেললাইন পারাপার করতে দেওয়া হয় না। তা সত্ত্বেও কীভাবে ওই যুবক ট্রেন আসার সময় লাইন পারাপার করতে গিয়েছিলেন? আর কীভাবেই বা ট্রেনের ইঞ্জিনের নিচে ঢুকে গেল বাইক, সেই প্রশ্ন ভাবাচ্ছে প্রায় সকলকেই। ঘটনার বিভাগীয় তদন্ত শুরু করেছে রেল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং