BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

বীরভূমে ডিটোনেটর-সহ গ্রেপ্তার ১, জঙ্গিযোগের সম্ভাবনা খতিয়ে দেখছে পুলিশ

Published by: Sayani Sen |    Posted: October 4, 2020 11:51 am|    Updated: October 4, 2020 11:51 am

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বীরভূম: প্রচুর পরিমাণ ডিটোনেটর-সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করল বীরভূমের মহম্মদবাজার থানার পুলিশ। ধৃতের কাছ থেকে কমপক্ষে প্রায় ৩৯ হাজার ডিটোনেটর বাজেয়াপ্ত করা হয়েছে। কী কারণে এত পরিমাণ বিস্ফোরক নিয়ে যাচ্ছিল ওই ব্যক্তি তা খতিয়ে দেখছে পুলিশ। এড়ানো যাচ্ছে না জঙ্গিযোগের সম্ভাবনাও।

পুলিশ সূত্রে খবর, রানিগঞ্জের ৬ নম্বর ওয়ার্ডের গির্জাপাড়া থেকে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি আসছে, তা আগেই খবর পান তদন্তকারীরা। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ৬০ নম্বর জাতীয় সড়ক দিয়ে যাতায়াতকারী সমস্ত গাড়িতেই শুরু হয় নাকা তল্লাশি। মহম্মদবাজার থানার জয়পুরের কাছে একটি গাড়িতে তল্লাশি চালিয়ে মেলে বিস্ফোরক। ওই গাড়ির ভিতর থেকে অন্তত ৩৯ হাজার ডিটোনেটর পাওয়া গিয়েছে। প্রায় সঙ্গে সঙ্গেই ওই গাড়ির চালককে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতের নাম আশিস কেওড়া। জানা গিয়েছে, সে গির্জাপাড়ারই বাসিন্দা। তদন্তকারীরা জানিয়েছেন, রানিগঞ্জ থেকে ওই প্রচুর পরিমাণ বিস্ফোরক রামপুরহাটে নিয়ে আসা হচ্ছিল। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনার সঙ্গে আরও অনেকেই জড়িত রয়েছে বলেই অনুমান পুলিশের। ধৃত আশিসকে জিজ্ঞাসাবাদ করে সে সংক্রান্ত নানা তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীদের। এছাড়াও ধৃতের সঙ্গে জঙ্গিযোগ রয়েছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘মন্ত্রী গৌতম দেব ও রবীন্দ্রনাথ ঘোষ গরু পাচারের সঙ্গে যুক্ত’, বিস্ফোরক রাজু বন্দ্যোপাধ্যায়]

উল্লেখ্য, গত মাসেই মুর্শিদাবাদে আচমকা তল্লাশি চালিয়ে ৬ জনকে আল কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তাদের নাশকতার ছক ছিল বলেই তদন্তে উঠে এসেছিল। যদিও গ্রেপ্তারির ফলে বড়সড় নাশকতার আশঙ্কা এড়ানো সম্ভব হয়েছিল। জঙ্গিদের গ্রেপ্তারি থেকে শিক্ষা নিয়ে প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধারের ঘটনাকে আরও গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে উঃ ২৪ পরগনার করোনায় মৃতের সংখ্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement