BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লি থেকে ফিরেই সংক্রমণ, বর্ধমানে করোনা আক্রান্ত এক বছরের শিশু

Published by: Sucheta Sengupta |    Posted: May 22, 2020 6:15 pm|    Updated: May 22, 2020 6:15 pm

A one year old baby in Burdwan tests COVID-19 positive

সৌরভ মাজি, বর্ধমান: রাজ্যে এক শিশুর শরীর ধরা পড়ল COVID-19’এর জীবাণু। বর্ধমানের উদয়পল্লি এলাকায় ১ বছর বয়সী এক শিশুর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হওয়ায় বাড়ল উদ্বেগ। তবে ওই শিশুর মায়ের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে খবর। তার বাবার রিপোর্ট এখনও আসেনি। শিশুটিকে চিকিৎসার জন্য কলকাতায় আনা হচ্ছে।

দিন পাঁচেক আগে দিল্লি থেকে মা, বাবার সঙ্গে বর্ধমানের উদয়পল্লির বাড়িতে ফিরেছে বছর খানেকের এই শিশুকন্য়া। বাইরে থেকে ফেরায় স্বাস্থ্যবিধি মেনে প্রথমে তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এই সময়েই মা, বাবা এবং শিশুর স্বাস্থ্যপরীক্ষা হয়। লালারসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। মা এবং এক বছরের শিশুকন্যার রিপোর্ট আজই হাতে পায় পরিবার। তাতে দেখা যায়, শিশুর শরীরে বাসা বেঁধেছে নোভেল করোনা ভাইরাস। মায়ের রিপোর্ট নেগেটিভ। বাবার রিপোর্ট পাওয়ার অপেক্ষায় পরিবার।

[আরও পড়ুন: ফেরার ট্রেনে চূড়ান্ত অব্যবস্থা, অভিযোগে আরপিএফ আধিকারিককে ঘিরে বিক্ষোভ যাত্রীদের]

উদয়পল্লির শিশুর শরীরে করোনা সংক্রমণের খবর নিশ্চিত করেছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণবকুমার রায়। তিনি জানিয়েছেন, ”দিল্লি থেকে ফেরা ওই পরিবারের সদস্যদের সংস্পর্শে প্রাইমারি এবং সেকেন্ডারিভাবে যাঁরা এসেছেন, তাঁদের চিহ্নিত করে তালিকা তৈরির চেষ্টা চলছে। তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হবে। এছাড়া উদয়পল্লিকে Containment Zone হিসেবে ঘোষণা করা হচ্ছে।” পূর্ব বর্ধমানের করোনা পরিস্থিতি আগে এতটা খারাপ ছিল না। বিশেষত প্রথম দিকে এই জেলা বেশ অনেকটা সময় ধরে করোনামুক্ত তো ছিলই। গ্রিন জোনেও রাখা হয়েছিল পূর্ব বর্ধমানকে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগের চিত্র ধরা পড়ে এখানেও। এবার এখানেই ভিন রাজ্য থেকে আসা এত কম বয়সী এক শিশুর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ায় সেই উদ্বেগ আরও বাড়ল।

[আরও পড়ুন: ‘বাংলার ক্ষতিতে ব্যথিত’, আমফান বিধ্বস্ত রাজ্য পরিদর্শনের পর আর্থিক সাহায্য ঘোষণা মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement