Advertisement
Advertisement
Pathaan

‘পাঠান’ চলাকালীন ভেঙে পড়ল সিনেমা হলের ছাদ, কান্দিতে আতঙ্কে হুড়োহুড়ি দর্শকদের

সিনেমা হলের পরিকাঠামো নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

A part of the roof of cinema hall in Kandi collapsed during the show of Pathaan | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 26, 2023 6:57 pm
  • Updated:January 26, 2023 7:04 pm

চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: ‘পাঠান’ (Pathaan)সিনেমা চলাকালীন ভেঙে পড়ল সিনেমা হলের ছাদ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদের কান্দিতে। ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। তাঁদের মধ্যে একজনকে কান্দি মহকুমা হাসপাতালে ভরতি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সাধারণতন্ত্র দিবস (Republic Day), একইসঙ্গে সরস্বতী পুজো। সেই উপলক্ষে কান্দির ‘ছায়াপথ’ সিনেমা হলে অন্যদিনের তুলনায় দর্শকদের ভিড় ছিল তুলনামূলকভাবে বেশি। দীর্ঘদিনের পুরনো এই বিল্ডিং। এদিন জনপ্রিয় হিন্দি সিনেমা ‘পাঠান’ চলাকালীন সিনেমা হলের একটা অংশের ছাদ আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে (Collapsed)। আহত হন পাঁচজন দর্শক। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গোটা এলাকায়, আহতদের উদ্ধার করে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য।

Advertisement

[আরও পড়ুন: সরস্বতী পুজোর সকালে আচমকা নিজের কলেজে মমতা বন্দ্যোপাধ্যায়, গাইলেন গান]

চারজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও একজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। কান্দি থানার পুলিশ ঘটনা তদন্ত ইতিমধ্যে শুরু করেছে এবং খতিয়ে দেখছে ছাদের অংশ ভেঙে যাওয়ার কারণ। কান্দির তৃণমূল বিধায়ক (TMC MLA) অপূর্ব সরকার জানিয়েছেন, ”দীর্ঘদিনের পুরনো বিল্ডিং বলে এই সিনেমা হলের ছাদ এভাবে ভেঙে পড়ল। খুব দুঃখজনক ঘটনা। পৌরসভা সিনেমা হলটি বন্ধ করেছে। আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে, তার জন্য পৌরসভা এবং সাধারণ মানুষ সজাগ থাকবে।” 

Advertisement

[আরও পড়ুন: ভোটের আগে শেষ পূর্ণাঙ্গ বাজেটে কল্পতরু হবেন নির্মলা! বড় ঘোষণা থাকতে পারে আমআদমির জন্য]

তবে এই ঘটনায় প্রশ্ন উঠছে, পরিত্যক্ত বিল্ডিংয়ে পৌরসভার নিষেধ সত্ত্বেও কেন সিনেমা হল চালানো হচ্ছিল এতদিন? কীভাবে ভেঙে পড়ল সিনেমার হলের ছাদ?  দর্শকরা আতঙ্কিত। তাঁদের বক্তব্য, বড় কোনও বিপদও তো হতে পারত। কেন হল কর্তৃপক্ষ যথাযথ নিরাপত্তার ব্যবস্থা না থাকা সত্ত্বেও সিনেমার প্রদর্শনী করছে? 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ