Advertisement
Advertisement
Howrah station

ব্যাগ খুলতেই মিলল প্রায় ১ কোটির সোনার গয়না! হাওড়া স্টেশন থেকে আটক যাত্রী

কোনওরকম প্রমাণ না থাকায় যাত্রীটিকে রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

A passenger detained from Howrah station for carring gold without any documents। Sangbad Pratidin
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:February 21, 2024 9:25 pm
  • Updated:February 21, 2024 9:39 pm

সুব্রত বিশ্বাস: ব‌্যাগে ২ কিলো ৬৮০ গ্রাম সোনার গয়না! অথচ সেই সোনার কোনওরকম কোনও তথ‌্য প্রমাণ নেই। স্বাভাবিকভাবেই হাওড়া স্টেশনে টহলরত আরপিএফ দেখে বিচলিত হয়ে পড়েন হাওড়া জয়পুরের দক্ষিণ খালনার বাসিন্দা বিভাস আদক। ধরা পড়ার ভয়ে বড় ব্যাগটি নিয়ে উলটো দিকে চলতে শুরু করেন তিনি। যা দেখে সন্দেহ হয় আরপিএফ জওয়ানদের। বিভাসকে আটকে রেখে শুরু হয় তল্লাশি। 

জানা গিয়েছে, প্রথমে ব্যাগ থেকে বেশ কয়েকটি ভারি প্যাকেট মেলে। যা খুলতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় সকলের। প‌্যাকেটগুলোতে নতুন সব সোনার গয়না। জড়োয়া থেকে রিস্টলেট, কানের ঝুমকো থেকে সোনর চেন, কি নেই তাতে। তড়িঘড়ি সোনা মাপার যন্ত্র এনে ওজন করে দেখা যায় সব মিলিয়ে ২ কিলো ৬৮০ গ্রাম ওজনের সোনার রয়েছে। যার বাজার মূল‌্য প্রায় ১ কোটি ৩৭ লক্ষ টাকা। হাওড়ার ৯ নম্বর প্ল‌্যাটফর্ম থেকে আটক যাত্রী বিভাস জানান, চম্বল এক্সপ্রেস ধরে তার বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ স্টেশনে যাওয়ার কথা ছিল।

Advertisement

[আরও পড়ুন: নিয়ম বহির্ভূতভাবে চাকরি! এবার শ্রীঘরে এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের স্ত্রী]

কিন্তু তার কাছে কোনওরকম প্রমাণ না থাকায় সমস্ত জিনিস-সহ বিভাসকে রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব জানিয়েছেন, যাত্রী সম্পত্তি রক্ষা ও আশু নির্বাচণের দিকে তাকিয়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে বড় স্টেশনগুলোতে। তল্লাশি চালানোর সময় তথ‌্যবিহীন এই সোনার অলঙ্কার উদ্ধার করে আরপিএফের অপরাধ দমন শাখার কর্মীরা।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ