৭ মাঘ  ১৪২৬  মঙ্গলবার ২১ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মণিরুল ইসলাম:  স্কুলের বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতায় ছোঁড়া বর্শার ফলা মাথায় ঢুকে গুরুতর আহত এক খুদে পড়ুয়া। সোমবার দুপুরে ঘটনাটি ঘটে শ্যামপুরের নওদা নয়নচন্দ্র বিদ্যাপীঠের স্কুল মাঠে। বর্শার ফলাটি সৌরদীপ বেরা নামে ওই ছাত্রের মাথার ডানদিক থেকে ঢুকে যায় ও মাথার মধ্যেই আটকে থাকে। এসএসকেএম হাসপাতালে অস্ত্রোপচার হয় তার। 

গত কয়েকদিন ধরে ওই স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলছে। সোমবারই ছিল তার শেষ দিন। প্রতিযোগিতা চলছিল স্কুলেরই মাঠে। সেখানে অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতাও চলছিল। মাঠের একদিকে হচ্ছিল জ্যাভলিন প্রতিযোগিতা। সেজন্য জ্যাভলিন প্রতিযোগিতার ট্র্যাক রীতিমতো নিরাপত্তার ঘেরাটোপে রাখা ছিল। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণাভ বাজানি বলেন, “জ্যাভলিন প্রতিযোগিতায় সেই সময় দ্বাদশ শ্রেণির পড়ুয়া একটি বর্শা ছোঁড়ে। অভিযোগ, তখনই সৌরদীপ ট্র্যাকের মধ্যে হঠাৎই ঢুকে পড়ে। বর্শার ফলা সৌরদীপের মাথার ডান দিকে ঢুকে যায়। স্কুলেরই ষষ্ঠ শ্রেণির ছাত্র সৌরদীপ মাটিতে লুটিয়ে পড়ে। বন্ধ হয়ে যায় প্রতিযোগিতা।” 

Sourodeep

[আরও পড়ুন: জনপ্রিয়তাই কাল! ব়্যাম্প শো করতে গিয়ে নিখোঁজ হুগলির টিকটকার গৃহবধূ]

জখম সৌরদীপ বাগনান থানার হাল্লান গ্রাম পঞ্চায়েতের ভবানীপুরের বাসিন্দা। স্কুল কর্তৃপক্ষের দাবি, জ্যাভলিন থ্রো ট্র্যাকের মধ্যে সৌরদীপ হঠাৎ ঢুকে পড়ায় এই দুর্ঘটনাটি আচমকাই ঘটে যায়। দ্রুত তাকে উদ্ধার করে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার প্রাথমিক চিকিৎসা করা হয়। তারপর এসএসকেএম হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত অস্ত্রোপচার হয় শিশুর। শ্যামপুর উত্তর চক্রের স্কুল পরিদর্শক অমিত দাস বলেন, “আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তাদের নির্দেশ মতো ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্কুল কর্তৃপক্ষের কোনও গাফিলতি রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং