২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্কুলের মধ্যে হাতাহাতি, বন্ধুর মারে ডায়মন্ড হারবারে মৃত্যু কিশোরের

Published by: Sayani Sen |    Posted: July 4, 2022 3:14 pm|    Updated: July 4, 2022 5:13 pm

A student dies after brawl with classmate in school, incident rattles diamond Harbour । Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: স্কুল চলাকালীন স্কুলের মধ্যেই দুই ছাত্রের ঝামেলা এবং তা থেকে হাতাহাতির জেরে মৃত্যু হল একাদশ শ্রেণির এক ছাত্রের। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে দক্ষিণ চব্বিশ পরগনার ডায়মন্ড হারবারের ধনবেড়িয়া হাইস্কুলে। এই ঘটনায় পুলিশ অভিযুক্ত ছাত্রকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।

ঘটনার সূত্রপাত সোমবার দুপুর সাড়ে বারোটা নাগাদ। স্কুল চলাকালীনই একাদশ শ্রেণির দুই ছাত্র ডায়মন্ড হারবার থানার মায়ারোডের বাসিন্দা সায়ন চক্রবর্তী ও একই থানার রবীন্দ্রনগরের বাসিন্দা মলয় হালদারের (১৭) মধ্যে বিতর্ক বাঁধে। হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই ছাত্রই। হাতাহাতির সময় বেকায়দায় লেগে গিয়ে অজ্ঞান হয়ে যায় মলয়। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তার। মৃতদেহটি ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: তরুণ মজুমদার-সন্ধ্যা রায়ের বিয়ের সাক্ষী ছিল গোটা টলিউড, কেমন ছিল আনন্দের সেই দিন?]

স্কুলের প্রধান শিক্ষিকা মানসী নস্কর জানিয়েছেন, স্কুল চলাকালীনই দুর্ভাগ্যজনক এই ঘটনা ঘটে। দু’টি ক্লাসের শেষ ও শুরুর মাঝে একাদশ শ্রেণির কলা বিভাগের কয়েকজন ছাত্র একসঙ্গেই গল্প করছিল। কোনও একটি প্রসঙ্গ নিয়ে হঠাৎই ওই দুই ছাত্রের মধ্যে বচসা বাধলে দু’জনই উত্তেজিত হয়ে পড়ে। হাতাহাতিতে জড়িয়ে পড়ে সায়ন ও মলয়। গণ্ডগোল চলাকালীন মলয় অজ্ঞান হয়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে ডায়মন্ডহারবার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। মলয় আগে থেকেই দুর্বল ছিল বলে জানিয়েছেন প্রধান শিক্ষিকা।

এদিকে, মৃতের বাবা শ্যামাপদ হালদার বলেন, “দিনচারেক আগে একদিনের জ্বরে ভুগেছিল মলয়। সোমবার সুস্থ হয়েই স্কুলে গিয়েছিল সে।” স্কুলের মধ্যে কীভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্নও তুলেছেন তিনি। পুলিশের কাছেও তিনি এই ঘটনার উপযুক্ত তদন্ত দাবি করেন। শিক্ষক নেতা মইদুল ইসলাম জানান, শিক্ষাঙ্গনে ছাত্রদের মধ্যে এধরণের ঝামেলা কখনওই কাঙ্খিত নয়। যে দুর্ঘটনা ঘটে গিয়েছে তা সত্যিই দুর্ভাগ্যজনক। স্কুল চলাকালীন স্কুলের মধ্যেই ছাত্রমৃত্যুর ঘটনায় হতবাক স্কুল কর্তৃপক্ষও। এদিকে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। মৃত ছাত্রের পরিবার ও প্রতিবেশীদের মধ্যে শোকের ছায়া। পুলিশ জানিয়েছে, ছাত্রমৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত ছাত্রকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[আরও পড়ুন: দমকলের চাকরিতে বেনিয়মের অভিযোগ, ১৫০০ পদে নিয়োগে স্থগিতাদেশ কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে