BREAKING NEWS

৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা কালেও সক্রিয় জামতাড়া গ্যাং! অনলাইনে অক্সিজেন সিলিন্ডার অর্ডার করে প্রতারিত যুবতী

Published by: Tiyasha Sarkar |    Posted: May 14, 2021 4:46 pm|    Updated: May 14, 2021 6:18 pm

A woman of Asansol Cheated ordering oxygen cylinders online | Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল: করোনা আবহে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিফ্লো কিট নিয়ে কালোবাজারির অভিযোগ তো ছিলই। এবার অক্সিজেনের কালোবাজারিতেও সক্রিয় হয়ে উঠল প্রতারণা চক্র। এতদিন মানুষের ব্যাংক অ্যাকাউন্ট থেকে যারা টাকা হাতিয়ে নিত, সেই গ্যাং এবার অক্সিজেন যোগানের নামে আর্থিক প্রতারণা করছে সাধারণ মানুষের সঙ্গে। প্রতারকদের পাতা ফাঁদে পা দিয়ে মোটা টাকা খোয়ালেন আসানসোলের কুলটির এক যুবতী।

অঙ্কিতা সরকার নামে ওই যুবতী পুরনিগমের কর্মী ও একজন সমাজকর্মী। তিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদকও। সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দেখে কলকাতার অক্সিজেন কেয়ার নামক সংস্থাকে পাঁচটি দশ লিটারের অক্সিজেন সিলিন্ডার ও পাঁচটি কিটের অর্ডার দেন অঙ্কিতা। ১১ মে ওই সংস্থার দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে তিনি চার দফায় প্রায় ৫৮ হাজার টাকা পেমেন্ট করে দেন। সংস্থার পক্ষ থেকে তাঁকে জানানো হয়, তিন ঘন্টার মধ্যে সিলিন্ডার পৌঁছে যাবে নির্দিষ্ট ঠিকানায়। কিন্তু তার পরের দিনও সিলিন্ডার না পৌঁছনোয় অঙ্কিতা কুলটি থানা ও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সাইবার সেলে অভিযোগ দায়ের করেন। মোবাইলের টাওয়ার লোকেশন করে পুলিশ জানতে পারে সেটি বিহারের পাটনা থেকে ব্যবহার হচ্ছে। অথচ যে সিম কার্ডটি ব্যবহার করা হয়েছে সেটি হুগলির কোনও এক মহিলার নামে রয়েছে।

[আরও পড়ুন: হামলার মুখে সুভাষ সরকার, গাড়িতে ইটবৃষ্টি, অল্পের জন্য রক্ষা পেলেন বাঁকুড়ার বিজেপি সাংসদ]

গোটা ঘটনার তদন্ত শুরু করেছে কুলটি পুলিশ ও সাইবার সেল। এই ঘটনায় আন্তঃরাজ্য প্রতারণা চক্র কাজ করছে বলে মত পুলিশের। পুলিশের প্রাথমিক ধারণা, এই ঘটনার পিছনে থাকতে পারে “জামতাড়া গ্যাং”। গত বছর লকডাউনে পিএম কেয়ার ফান্ডের নামে এই গ্যাং সোশাল মিডিয়ায় বিজ্ঞাপন ছড়িয়েছিল। বহু টাকা লুঠও করে তারা। এবার মানুষের অক্সিজেনের চাহিদা দেখে সোশ্যাল মিডিয়ায ভুয়ো বিজ্ঞাপন ও ফোন নম্বর ছড়িয়ে প্রতারণা শুরু করেছে। প্রতারিত যুবতীর দাবি, তাঁর মতো এই সংস্থা থেকে অনেকেই প্রতারিত হয়েছেন। সেই সমস্ত মানুষ ফোন করে তাঁকে জানিয়েছেন দুর্ভোগের কথা।

[আরও পড়ুন:দলবদলু তৃণমূল নেতাদের বাড়তি গুরুত্ব দিয়েই বিজেপির হার বঙ্গে, মত RSS মুখপত্রের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement