১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইনি বিয়ের পরও মেলেনি স্ত্রীর অধিকার! স্বামীর বাড়ির সামনে ধরনায় যুবতী

Published by: Tiyasha Sarkar |    Posted: April 6, 2022 4:37 pm|    Updated: April 6, 2022 4:37 pm

A woman stage protest protest in front of Husband's house | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: রেজিস্ট্রি করে বিয়ের পরও স্ত্রীর অধিকার থেকে বঞ্চিত! অধিকারের দাবিতে স্বামীর বাড়ির সামনে ধরনায় বসলেন স্ত্রী। ঘটনাটি ঘটেছে মালদার মানিকচক (Manikchak) থানার মথুরাপুরের কাহারপাড়া এলাকায়। যুবককে ঘরে লুকিয়ে রাখার অভিযোগ পরিবারের সদস্যদের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র উত্তেজনা।

জানা গিয়েছে, ওই মহিলার নাম জয়ন্তী সরকার। তাঁর স্বামী পার্থপ্রতিম রায়। বর্তমানে যুবক বেকার। যুবতী জানিয়েছেন, তিনি ডিভোর্সি। একথা জানার পরও পার্থপ্রতিম দীর্ঘদিন জয়ন্তীর সঙ্গে কথা বলে। তাঁকেই বিয়ে করবে বলে জানায়। মাস ন’য়েক আগে পার্থপ্রতিম রায় জয়ন্তীর সঙ্গে আইনি বিবাহ সাড়েন বলেই অভিযোগ। কিন্তু বিয়ে সারলেও স্ত্রীকে বাড়িতে নিয়ে যাননি পার্থপ্রতিম। স্ত্রী শ্বশুরবাড়ি যাওয়ার আবদার করলে তাকে নানারকম অজুহাত দিয়েছে দিনের পর দিন। এই ঘটনায় খটকা লাগে যুবতীর। এরপরই স্ত্রীর অধিকারের দাবিতে শ্বশুরবাড়ি হাজির হন জয়ন্তী।

[আরও পড়ুন: ছুরি হাতে দৌড়, বাধা দিলেই এলোপাথাড়ি আঘাত যুবকের, কল্যাণী স্টেশনে রক্তারক্তি]

জয়ন্তী পার্থপ্রতিমের বাড়ির সামনে ধরনায় বসতেই যুবকের পরিবারের সদস্যরা জানায়, তিনি বাড়িতে নেই। যুবতীর অভিযোগ, তাঁর স্বামীকে পরিবারের সদস্যরা লুকিয়ে রেখেছে। তাঁর প্রশ্ন, কেন সে স্বামীর অধিকার থেকে বঞ্চিত হবে? সাফ জানান, অধিকার না পেলে ধরনা থেকে উঠবেন না তিনি। এই নিয়ে এলাকায় উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে মানিকচক থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। শোনা যাচ্ছে, মেয়েটিকে ধরনা থেকে উঠিয়ে নিয়ে গিয়েছে পুলিশ।

যদিও ছেলের দিদি জানান, তাঁর ভাইয়ের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভিত্তিহীন। কোনও বিয়ে হয়নি। মেয়ের বাড়ির লোকেরা তাঁদের বাড়িতে বাড়িতে ঢুকে ভাঙচুর করেছে। পুলিশকে অভিযোগ জানিয়েছেন তাঁরা। পুলিশ সঠিক পদক্ষেপ করবে বলে আশাবাদী তাঁরা।

[আরও পড়ুন: কাঁথি মহকুমা হাসপাতালের রোগীরা পেলেন বাংলাদেশের ওষুধ! তদন্ত কমিটি গঠন স্বাস্থ্যভবনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে